অন্যান্য সময় ফেসবুক গ্রুপ ‘পথশিশু’র আনুষ্ঠানিক কার্যক্রম শুরু

৩০-০৪-২০২০, ২৩:৪১

মহিব আল হাসান

fb tw
পথশিশুর খাদ্য সামগ্রী বিতরণ
ছবি: পথশিশুর খাদ্য সামগ্রী বিতরণ
শুরুতে ফেসবুক গ্রুপ ‘পথশিশু’ তৈরি করে স্বপ্নের শুরুটা করেন সময় সংবাদের চিত্র সাংবাদিক নুরুল আলম নয়ন। এরপর যুক্ত হন সমাজের আরো বিবেকবান মানুষরা। তবে বৃহস্পতিবার (৩০ এপ্রিল) খাবার প্যাকেট বিতরণ কর্মসূচির মধ্য দিয়ে এর আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়।
আনুষ্ঠানিকভাবে শুরুর দিন প্রবাসী সাইফুল ইসলামের অর্থায়নে পথশিশু, রিকসাওয়ালা ও ছিন্নমূল মানুষের মাঝে  ২৩০ জনকে  খাবার প্যাকেট বিতরণ করেছে ‘পথশিশু’ গ্রুপ। 
জানা গেছে, অনেক স্বেচ্ছাসেবী সংগঠন বিভিন্ন সময় পথশিশুদের জীবনযাত্রার মান উন্নয়ন ও শিক্ষা প্রদানের জন্য কাজ করে। সরকারি অর্থায়নেও পরিচালিত হয় বিভিন্ন শেল্টার হোম। তবুও শহর ও দেশের সর্বত্র বিচরণ করতে দেখা যায় এসব ‘পথশিশু’। এই চিন্তা থেকে এসব ছিন্নমূল পথশিশুদের জন্য কিছু করার আগ্রহ নিয়ে নয়ন ফেসবুক গ্রুপ ‘পথশিশু’ খোলেন। 
এদিকে, সবার গ্রহণযোগ্যতা তুঙ্গে থাকায় ১ মাসের ব্যবধানে সদস্য সংখ্যা হয় ৬ হাজার। সকলের সহযোগিতায় গ্রুপটি খুব তাড়াতাড়ি সাফল্যের শীর্ষে পৌঁছাবে এবং  মানবতা ও সেবার লক্ষে কাজ করবে এমনটাই প্রত্যাশা করছেন গ্রুপটির সকল সদস্য। তাই সবাই নিজে থেকেই গ্রুপের সদস্য সংখ্যা বাড়ানোর জন্য দিনরাত কাজ করে যাচ্ছে।  
গ্রুপের অ্যাডমিন নয়ন বলেন, ‘এসব পথশিশুদের পাশে থাকা ও তাদের জন্য একজন নাগরিকের যেসব মৌলিক সুবিধা যেমন, খাদ্য, বস্ত্র, বাসস্থান, চিকিৎসা ও শিক্ষার ব্যবস্থা করার জন্যই 'পথশিশু' গ্রুপটি তৈরী করা হয়েছে। এছাড়াও আমরা কারিগরী জ্ঞান প্রদান, সামাজিক শিক্ষা প্রদান, মাদক থেকে মুক্ত করা, ধর্মীয় শিক্ষা প্রদানসহ দেশপ্রেম সৃষ্টির জন্য পথশিশুদের পাশে থেকে কাজ করে যাব।’

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

stay home stay safe
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop