স্বাস্থ্য করোনা জয় করে কাজে ফিরলেন ডাক্তার মাহমুদুল ইসলাম

২৯-০৪-২০২০, ২৩:১৯

স্বাস্থ্য সময় ডেস্ক

fb tw
করোনা জয় করে কাজে ফিরলেন ডাক্তার মাহমুদুল ইসলাম
করোনাভাইরাস (কোভিড-১৯) থেকে সুস্থ হয়ে আবারো কাজে ফিরেছেন বেসরকারি পপুলার মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক মাহমুদুল ইসলাম। বাসায় কোয়ারেন্টাইনে থেকে চিকিৎসা নিয়েই সম্পূর্ণ সুস্থ হয়েছেন তিনি। সংবাদমাধ্যমকে এ চিকিৎসক নিজেই এ তথ্য জানিয়েছেন।
গত ২ এপ্রিল হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে আসা এক রোগীকে চিকিৎসা দেয়ার পর করোনায় আক্রান্ত হয়েছিলাম বলে তার ধারণা। তিনি বলেন, সেসময়ে নিজেকে পরিবারের সদস্যের কাছ থেকে বিচ্ছিন্ন করে ফেলি। বাসায় কোয়ারেন্টাইনে থেকে চিকিৎসা নিয়ে আমি এখন সম্পূর্ণ সুস্থ। কাজে যোগ দিয়েছি। সত্যি আমি খুব ভাগ্যবান।
তিনি বলেন, একজন বৃদ্ধ রোগীকে চিকিৎসা দিয়ে আসার পর থেকে শরীর খারাপ লাগতে শুরু করে। দুই দিন পর ৪ এপ্রিল আমার শুকনা কাশি, গলাব্যথা আর জ্বর শুরু হয়। এই উপসর্গ দিন দিন বাড়তে থাকে। পরে ৮ এপ্রিল নিজে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে করোনার পরীক্ষার জন্য নমুনা দিয়ে আসি। ওইদিন রাতেই জানতে পারি আমার করোনা পজিটিভ। আর ১০ এপ্রিলের পর শরীর আরও খারাপ হয়। জ্বর, কাশি বেড়ে যায়। তবে ১২ এপ্রিলের পর আবার আমার জ্বর, সর্দি, কাশি কমতে শুরু করে।’
করোনার চিকিৎসার বিষয়ে মাহমুদ বলেন, সাধারণ ঠাণ্ডা, কাশি কিংবা জ্বর হলে; আমরা যে ধরনের চিকিৎসা নিয়ে থাকি, সেই একই চিকিৎসা করোনার রোগের ক্ষেত্রেও।
তিনি আরও বলেন, করোনা ঠাণ্ডা-কাশি জ্বরের মতো একটা অসুখ। যাদের ধূমপানের কোনো ইতিহাস নেই, যাদের ডায়াবেটিস, হাইপার-টেনশন নেই, শ্বাসকষ্ট নেই, তাদের এই রোগ নিয়ে বেশি চিন্তিত কিংবা আতঙ্কিত হওয়ার কিছু নেই। নিয়মঅনুযায়ী চিকিৎসা করালে এই রোগ থেকে মুক্তি পাওয়া সম্ভব।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop