পশ্চিমবঙ্গ পশ্চিমবঙ্গে লকডাউন উপেক্ষা: সংঘর্ষ, আহত পুলিশ

২৯-০৪-২০২০, ১০:২১

কলকাতা ব্যুরো

fb tw
পশ্চিমবঙ্গে লকডাউন উপেক্ষা: সংঘর্ষ, আহত পুলিশ
ভারতের পশ্চিমবঙ্গে লকডাউন ভেঙে বাজার করতে যাওয়ায় নারীদের ওপরে লাঠিপেটা চালানোর অভিযোগ ঘিরে উত্তপ্ত হয়ে উঠে কলকাতার হাওড়ার টিকিয়াপাড়া। মঙ্গলবার (২৮ এপ্রিল) বিকেলে এ ঘটনা ঘটে।
জানা গেছে, এলাকার কয়েকশো মানুষ র‌্যাফের সদস্যদের তাড়া করেন। এ সময় বাড়ির ছাদ থেকে ইট ও কাচের বোতল ছুড়তে থাকেন অনেকে। খবর পেয়ে পুলিশের একটি টহলদল গাড়ি ঘটনাস্থলে পৌঁছালে উত্তেজিত জনতা গাড়িটি ভাঙচুর করে। এতে বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হন। পরে হাওড়া সিটি পুলিশের একটি বিশাল বাহিনী ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
হাওড়া শহরের অধিকাংশ এলাকায় যখন কড়াভাবে লকডাউন পালন করা হচ্ছে, তখন টিকিয়াপাড়া ও বেলিলিয়াস রোড এলাকার বহু বাসিন্দা রাস্তায় বের হচ্ছেন বলে হাওড়া সিটি পুলিশের কাছে এমন অভিযোগ আসে।
হাওড়া পুরসভার অন্তর্ভুক্ত টিকিয়াপাড়া অঞ্চল ও বেলিলিয়াস রোডকে সোমবারই কন্টেনমেন্ট জোন হিসেবে ঘোষণা করেছে রাজ্যসরকার।
দেশটির পুলিশ সূত্রে জানা গেছে, এ ঘটনার পর ওইদিনই বহু মানুষ রাস্তায় নামেন ও দোকানপাট খুলে বাজার করেছেন। এমন অভিযোগও পাওয়া গেছে।
র‌্যাফের একটি টহলদল ভ্যান গিয়ে পথে-নামা বাসিন্দাদের তাড়া করেন। স্থানীয়দের অভিযোগ, র‌্যাফ সদস্যরা নারীদের ওপরে লাঠি চালায়। এতে এক নারী আহত হন। এই খবর ছড়িয়ে পড়ার পরেই কয়েকশো মানুষ র‌্যাফের সদস্যদের আক্রমণ করেন বলে অভিযোগ উঠেছে।
এসময় পুলিশের একটি টহলদল ভ্যান ঘটনাস্থলে পৌঁছালে আক্রান্ত হন পুলিশকর্মীরাও। প্রায় একঘণ্টা ধরে এ সংঘর্ষ চলে বলে হাওড়া সিটি পুলিশের একপদস্থ কর্মকর্তা অবশ্য দাবি করেন। বলেন, পুলিশ কারও ওপরে লাঠি চালায়নি। লকডাউন ভেঙে রাস্তায় ঘোরা মানুষকে ধমকে ঘরে পাঠানোর চেষ্টা করছিলেন তারা। তখনই পুলিশকে আক্রমণ করা হয়। দু’জন পুলিশকর্মী আহত হয়েছে‌ন।
 এ ঘটনা প্রসঙ্গে সমবায়মন্ত্রী অরূপ রায় বলেন, পুলিশকে আক্রমণের পেছনে ষড়যন্ত্র রয়েছে। লকডাউন ভেঙে রাস্তায় বের হওয়ার বিষয়টি আমরা দলীয়ভাবে নিয়ন্ত্রণ করার চেষ্টা করছি।
পুলিশ জানিয়েছে, হামলাকারীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেয়া হবে। আইন না-মানা বরদাস্ত করা হবে না। ঘটনাচক্রে, এ দিন রাতেই দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয়েছে হাওড়ার পুর কমিশনার বিজিন কৃষ্ণকে। তার জায়গায় আসছেন ধবল জৈন। বিজিন যাচ্ছেন প্রাণিসম্পদ উন্নয়ন বিভাগের যুগ্ম সচিবের দায়িত্বে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

stay home stay safe
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop