স্বাস্থ্য করোনায় বাড়ছে সুস্থতা, কমছে মৃত্যু

২১-০৪-২০২০, ১১:১৬

স্বাস্থ্য সময় ডেস্ক

fb tw
করোনায় বাড়ছে সুস্থতা, কমছে মৃত্যু
করোনাভাইরাসে সারাবিশ্বে স্থবির অবস্থা চলছে। কিছু সেড যেন মৃত্যুপুরী হয়ে উঠেছে। আবার কিছু দেশ কিছুটা হলেও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পেরেছে। তবে বর্তমানে করোনায় মৃত্যুর হার থেকে সুস্থতার হার বৃদ্ধি পাচ্ছে। সোমবার সকাল থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত প্রায় ৫ হাজার মানুষের মৃত্যু হয়েছে। যা কয়েকদিনের আগের চেয়ে বেশ কম।
সোমবার সকাল থেকে মঙ্গলবাল সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন প্রায় ৭০ হাজার মানুষ। এছাড়া একদিনে বিশ্বে করোনা থেকে সুস্থ হয়েছেন প্রায় ৩০ হাজার করোনা রোগী। এ তথ্য জানিয়েছে করোনাভাইরাস নিয়ে লাইভ আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।
মঙ্গলবার সকাল পর্যন্ত করোনায় বিশ্বব্যাপী নিহতের সংখ্যা দাঁড়িয়েছে এক লাখ ৭০ হাজার ৪৩৬ জনে এবং আক্রান্তের সংখ্যা ২৪ লাখ ৮১ হাজার ২৮৭ জন। অপরদিকে ৬ লাখ ৪৬ হাজার ৮৫৪ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।
করোনাভাইরাস প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে বিশ্বের বিভিন্ন দেশে নেয়া হয়েছে সতর্কতামূলক পদক্ষেপ। অধিকাংশ দেশেই মানুষের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রাখা নিশ্চিত করতে মানুষের চলাফেরার ওপর বিভিন্ন মাত্রায় নিষেধাজ্ঞা জারি করেছে কর্তৃপক্ষ। কোনো কোনো দেশে আরোপ করা হয়েছে সম্পূর্ণ লকডাউন, কোথাও কোথাও আংশিকভাবে চলছে মানুষের দৈনন্দিন কার্যক্রম। এ ধরনের পদক্ষেপ নেয়ার কারণে পৃথিবীর বিভিন্ন এলাকার প্রায় অর্ধেক মানুষ চলাফেরার ক্ষেত্রে কোনো না কোনো মাত্রায় নিষেধাজ্ঞার ওপর পড়েছেন।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop