বাংলার সময় ৬৭ বস্তা চালসহ আ. লীগ নেতা আটক

১৮-০৪-২০২০, ২২:১৯

রাজশাহী ব্যুরো

fb tw
৬৭ বস্তা চালসহ আ. লীগ নেতা আটক
11
রাজশাহীর গোদাগাড়ীতে ৬৭ বস্তা চালসহ ইউনিয়ন আ. লীগ সভাপতিকে আটক করা হয়েছে। শনিবার (১৮ এপ্রিল) সন্ধ্যার দিকে গোদাগাড়ীর পাকড়ি ইউনিয়নে অভিযান চালান উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল ইসলাম সরকার। এ সময় ওই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এবং ওএমএস ডিলার আলালউদ্দীন স্বপনের বাড়ি থেকে ৬৭ বস্তা চাল জব্দ করা হয়।
গোদাগাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুল ইসলাম সরকার বিষয়টি নিশ্চিত করেন। তার নেতৃত্বেই এ অভিযান চালানো হয়। এই আলাউদ্দীন স্বপন এক সময় যুবদল নেতা ছিলেন। এখন পাকড়ি আওয়ামী লীগের সভাপতি।
জানা গেছে, আলাউদ্দীন স্বপনের গোয়ালপাড়াস্থ বাড়িতে থেকে চালগুলো উদ্ধার করে পুলিশ। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল ইসলাম সরকার বলেন, আলাউদ্দীন স্বপন তার লোকজন নিয়ে সরকারি খাদ্য বান্ধব কর্মসূচির চালের বস্তা পরিবর্তন করছিলেন। এ সময় তাকে হাতেনাতে আটক করা হয়।
উপজেলা খাদ্য কর্মকর্তা জামালউদ্দীন জানান, গত ৬ এপ্রিল আলাউদ্দীন স্বপন ওএমএস ডিলার হিসাবে কাকনহাট খাদ্য গুদাম থেকে ৩০ কেজি ওজনের ৫০০ বস্তা (১৫ মেট্রিকটন) চাল উত্তোলন করেন। দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা উপস্থিতিতে ৭ এপ্রিল থেকে কার্ডধারী দরিদ্রদের মাঝে চালগুলো বিতরণ শুরু করেন। কিন্তু ৬৭ বস্তা চাল বিক্রি না করে রেখে দেন নিজের বাড়িতে।
দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা ও উপ-সহকারী কৃষি অফিসার জালালউদ্দীন দেওয়ান বলেন, ১৬ এপ্রিল ওএমএস ডিলার আলাউদ্দীন স্বপন মোবাইল ফোনে জানান, ৪৯২ জনকে চাল দেয়া হয়েছে। আর ৮ বস্তা চাল তার গুদামে রয়েছে।
পাকড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রাকিব সরকার বলেন, খাদ্য বান্ধব কর্মসূচির চাল একজন প্রতি মাসে ৩০ কেজি করে ১০ টাকা দামে পাবেন। ওএমএস ডিলার আলাউদাদীন স্বপনের কাছ থেকে ৫০০ জন অতিদারিদ্র মানুষ চাল পাবে। কিন্তু দরিদ্রদের মাঝে চাল না দিয়ে কালোবাজারে বিক্রির উদ্দেশ্যে বাড়িতে মজুত রাখে আওয়ামী লীগ নেতা আলাউদ্দীন স্বপন।
গোদাগাড়ী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) খাইরুল ইসলাম বলেন, আলাউদ্দীন স্বপনকে আটক করে তার কাগজ পত্র যাচাই করা হচ্ছে।
ইউএনও নাজমুল ইসলাম সরকার বলেন, তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে। স্থানীয় আওয়ামীলীগ নেতা কর্মীরা জানান, ২০১২ সালের দিকে আলাউদ্দীন স্বপন স্থানীয় আওয়ামী লীগে যোগদান করেন। এর আগে তিনি উপজেলা যুবদলের সভাপতি ছিলেন।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop