বাংলার সময় পাবনা-৪ আসন শূন্য ঘোষণা, চলছে ত্রাণ দেয়ার হিড়িক

১৩-০৪-২০২০, ২০:০৭

সময় সংবাদ

fb tw
পাবনা-৪ আসন শূন্য ঘোষণা, চলছে ত্রাণ দেয়ার হিড়িক
পাবনা জেলা আওয়ামী লীগ সভাপতি ও সাবেক ভূমিমন্ত্রী মুক্তিযোদ্ধা শামসুর রহমান শরিফ ডিলু এমপি'র মৃত্যুজনিত কারণে পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনটিকে শূন্য ঘোষণা করা হয়েছে। সোমবার (১২ এপ্রিল) দুপুর ১২ টায় জাতীয় সংসদের জৈষ্ঠ্য সচিব ড. জাফর আহমেদ খান স্বাক্ষরিক এক প্রজ্ঞাপনের মাধ্যমে আসনটি শূন্য ঘোষণা করা হয়।  
এদিকে এমপি ডিলুর মৃত্যুর পর শূন্য আসনটিতে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে মাঠে কাজ শুরু করেছেন প্রায় অর্ধ ডজন আওয়ামী লীগ নেতা। বর্তমানে দেশে করোনা ভাইরাসের মহামারি মোকাবেলাতে প্রধানমন্ত্রীর আহ্বানে ইতোমধ্যে এই আসনের বিভিন্ন এলাকায় খাদ্য সামগ্রী বিতরণের মাধ্যমে অঘোষিত প্রচার প্রচারণা করতে দেখা যাচ্ছে।
ঈশ্বরদী-আটঘড়িয়ার পাঁচ হাজার পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী প্রদানের কর্মসূচি শুরু করেছেন কেন্দ্রীয় আওয়ামী মৎস্যজীবীলীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক প্রকৌশলী আব্দুল আলিম। এছাড়া ধর্মীয় বিভিন্ন সভা সমাবেশ, সেবামুলক কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন।
তিনি ছাড়াও আইনজীবি সৈয়দ আলী জিরু, সাবেক এমপি পাঞ্জাব আলী বিশ্বাস, ডিজিএফআইয়ের সাবেক প্রধান মেজর জেনারেল (অব.) মো. নজরুল ইসলাম, ডিলু পরিবারের সদস্য তার দুই ছেলে কনক শরীফ এবং গালিবুর শরীফ, মেয়ে মেহজাবিন শরিফ পিয়া, মেয়ের জামাই ঈশ্বরদী পৌর মেয়র আবুল কালাম আজাদ মিন্টু, ডিলুর স্ত্রী কামরুন্নাহার শরীফ প্রমুখসহ ডজনখানেক নেতা মাঠে কাজ করছেন।
তবে মৃত ডিলু এমপির পরিবারের পক্ষ থেকে তার ছেলে আওয়ামী লীগ নেতা গালিবুর রহমান শরিফকে মনোনয়ন দেওয়া জন্য দলের কেন্দ্রীয় নীতি নির্ধারকদের অনুরোধ করা হবে বলে জানা গেছে। এছাড়া সদ্য আওয়ামী লীগে ফেরা পাবনা পৌরসভার মেয়র কামরুল হাসান মিন্টুর নামও শোনা যাচ্ছে। বিএনপি থেকে সাবেক ছাত্রনেতা হাবিবুর রহমান হাবিব, পাবনা জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক এমপি সিরাজুল ইসলাম সরদার। জাতীয় পার্টির সাবেক এমপি মঞ্জুর রহমান বিশ্বাস প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন।
স্থানীয় আওয়ামী লীগের কয়েকজন নেতা কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতাদের উদ্বৃতি দিয়ে জানিয়েছেন, দেশে চলমান করোনা ভাইরাসের প্রভাবে এখনই হয়তো নির্বাচনের প্রস্তুতি নেওয়া সম্ভব হবে না। তবে বিভিন্ন লাইনে মনোনয়ন দৌড়ে ঈশ্বরদী-আটঘরিয়াতে কিছু নেতার নড়াচড়া দৃষ্টিগোচর হচ্ছে। তারা এই সময়ে ত্রাণসামগ্রী বিতরনসহ বিভিন্ন সেবামূলক কর্মকাণ্ড করে যাচ্ছেন। 
কেন্দ্রীয় আওয়ামী মৎস্যজীবীলীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক প্রকৌশলী আব্দুল আলিম বলেন, এই আসনে মনোনয়ন পাওয়াটা মুখ্য নয়, আমি এলাকার লোকজনকে ভালোবাসি। আমার দায়বদ্ধতা থেকেই দীর্ঘদিন ধরে এই এলাকার মানুষের পাশে থাকার চেষ্টা করছি। 
 
চলতি বছরে ২ এপ্রিল ভোরবেলা পাবনা-৪ আসনের সংসদ সদস্য শামসুর রহমান শরিফ ডিলু ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop