স্বাস্থ্য নতুন পরীক্ষিতদের ১০ শতাংশের বেশি করোনায় আক্রান্ত

০৯-০৪-২০২০, ১৯:১২

স্বাস্থ্য সময় ডেস্ক

fb tw
দেশে একদিনেই করোনা রোগী ধরা পড়েছে আগে শনাক্ত হওয়া মোট রোগীর প্রায় দ্বিগুণ। বৃহস্পতিবার (৯ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানান, দেশে গত ২৪ ঘণ্টায় ১১২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। সব মিলিয়ে শনাক্ত হওয়া রোগীর সংখ্যা দাঁড়াল ৩৩০ জনে।
নমুনা পরীক্ষার সংখ্যা বাড়ার কারণে শনাক্তের সংখ্যাও বাড়ছে বলে জানান স্বাস্থ্যমন্ত্রী। তিনি বলেন, টেস্টের সংখ্যা বেড়েছে বিধায় আমরা বুঝতে পারছি আমাদের আক্রান্তের হারটা কেমন।
অনলাইন ব্রিফিংয়ে ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) সানিয়া তাহমিনা। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৯৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। সে হিসেবে পরীক্ষিত নমুনার ১০ শতাংশেরও বেশি করোনা পজিটিভ এসেছে।
এদিকে স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন করোনা রোগী শনাক্তের হার বাড়লেও মৃত্যুর সংখ্যা কমেছে। গত এক দিনে দেশে ১ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। সব মিলিয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২১।
ব্রিফিংয়ের শেষ দিকে যোগ দেন সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা। তিনি জানান, নতুন আক্রান্তের ৭০ জন পুরুষ এবং বাকিরা নারী। করোনা আক্রান্ত হয়ে যিনি মারা গেছেন তিনি ষাটোর্ধ একজন পুরুষ।
এরআগে গতকাল বুধবার ব্রিফিংয়ে আইইডিসিআর পরিচালক মীরজাদি সেব্রিনা ফ্লোরা জানিয়েছিলেন, সারা দেশে ৯৮৮টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ৯৮১টি পরীক্ষা করে ৫৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। অর্থাৎ পরীক্ষা করার নমুনার সাড়ে পাঁচ শতাংশের করোনা পজিটিভ এসেছিল। আজ সেই হার প্রায় দ্বিগুণ।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop