লাইফস্টাইল লকডাউনে নিজেকে সতেজ রাখতে যা করবেন

০৯-০৪-২০২০, ১৪:১১

লাইফস্টাইল ডেস্ক

fb tw
লকডাউনে নিজেকে সতেজ রাখতে যা করবেন
করোনার এই অবরুদ্ধ সময়ে বাসায় বসে থেকে অনেকেরই বিষণ্ণতা বেড়েছে। অনেকেই আবার অসুস্থ হয়ে পড়ছেন বাসায় থাকতে থাকতেই। এমন অবস্থায় আমাদের বাসায় থাকা সময়টুকুকে সুন্দরভাবে কাটানোর জন্য শরীর মন দুটোই ভালো রাখতে হবে। আসুন জেনে নেই এই করোনাকালে আমরা কী কী উপায়ে নিজেদের সতেজ রাখতে পারি।
শরীরচর্চা: বাসায় থেকে যতটুকু শরীরচর্চা করা সম্ভব, করুন। ছাদে বা বারান্দায় হাঁটাহাঁটি করুন দ্রুত পায়ে, স্কিপিংও করতে পারেন। যোগব্যায়াম করলে শরীরের প্রতিটি অঙ্গ সচল থাকবে। প্রতিদিন অন্তত ৪০-৪৫ মিনিট শরীরচর্চার জন্য বরাদ্দ রাখুন।
যথেষ্ঠ পানি পান: একটু খেয়াল করে দেখেছেন কি, যেকোনো স্বাস্থ্যকর অভ্যাসের পরামর্শ দিলে বিশেষজ্ঞরা প্রথমেই বলেন পানি পান করার কথা। এর যথেষ্ট কারণও আছে।তাই ডিহাইড্রেশন থেকে বাঁচতে নিয়মিত সময়ের ব্যবধানে পানি পান করতেই হবে। পানি আপনার শরীরকে ভিতর থেকে ধুয়ে সাফ করে দেয়, সমস্ত টক্সিন শরীর থেকে বেরিয়ে যায়। যথেষ্ট পানি পান করলে তার ছাপ ত্বকেও পড়ে, ত্বক টানটান সতেজ থাকে। সারা দিনে অন্তত ১০ গ্লাস পানি পান করবেন।
ডিটক্স ওয়াটার: শরীর থেকে দ্রুত টক্সিন বের করে দিতে চাইলে ভরসা রাখুন ডিটক্স ওয়াটারে। প্রতিদিন ডিটক্স ওয়াটার খেলে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ে। তাই প্রতিদিন নিজের পছন্দের ফল দিয়ে তৈরি করে ফেলুন ডিটক্স ওয়াটার আর ভেতর থেকে সুস্থ হয়ে উঠুন।
ফাইবারজাতীয় ফল: পেয়ারা, পাকা পেঁপের পুষ্টিগুণ প্রচুর। এগুলো খুব বেশি দামি ফলও না। এসব ফল শরীর থেকে সমস্ত টক্সিন বের করে দেয়, ত্বক আর চুল ঝলমলে রাখে। হয় নানারকম ফল মিশিয়ে ফ্রুট সালাদ খান, অথবা প্রতিদিন যেকোনো একটা ফল খান। উল্টোপাল্টা খাওয়ার প্রবণতা কমবে, বাড়তি শক্তিও পাবেন

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

stay home stay safe
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop