ভাইরাল লাশের স্তূপ! (ভিডিও)

০৫-০৪-২০২০, ০৮:৩৭

ভাইরাল

fb tw
লাশের স্তূপ! (ভিডিও)
করোনাভাইরাসের কারণে বিশেষ করে ইউরোপের দেশগুলোতে মৃত্যুর হার যেন বেড়েই চলছে। মৃত্যুর তালিকায় সব থেকে এগিয়ে ছিল ইতালি। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও ভাইরাল হতে দেখা যায়, যেখানে লাশের স্তূপ ফেলার দৃশ্য দেখা যায়। ভিডিও শেয়ার করে পোস্টে দাবি করা হয়েছে মৃতদেহগুলি ইতালির করোনা আক্রান্তদের।
ভিডিওতে দেখা যায়, বিশাল এক হল ঘরে সার দিয়ে রাখা মৃতদেহ। একটি ট্রাক থেকে গণকবরে ডাঁই করে ফেলা হচ্ছে প্যাকেটে মোড়া দেহ। গোটা ঘটনার কথা ক্যামেরার সামনে জানাচ্ছেন এক সাংবাদিক।
ফেসবুক, টুইটার ইউটিউবে ছড়িয়ে পড়েছে ২৩ সেকেন্ডের এই ভিডিয়ো। ভিডিয়োটি শেয়ার করে এক ফেসবুক ইউজার লিখেছেন- ‘ইতালির করোনা আক্রান্তদের মৃতদেহ!
আল্লাহ, আমাদের উপর দয়া করুন... হে ব্রহ্মাণ্ডের সৃষ্টিকর্তা আমাদের ক্ষমা করে দিন।’
তবে ভিডিওটি পুরোপুরি ভুল। এটা ইতালির ভিডিও নয়। ভাইরাল হওয়া ভিডিওটির ২১ সেকেন্ডে ওই সাংবাদিককে বলতে শোনা যায়, রিপটাইড ভাইরাসের কথা। আমরা riptide virus লিখে গুগ‌লে দেখা যায়, উইকিপিডিয়া’ এবং ‘আইএমডিবি’-র দু’টি লিঙ্কে এই ভাইরাসটির উল্লেখ আছে। ২০০৭ সালের মার্কিন মিনিসিরিজ ‘প্যান্ডেমিক’-এর গল্প এই রিপটাইড ভাইরাস সংক্রমণ নিয়েই।
ইউটিউবে সার্চ করে দেখা যায় ‘করোনাভাইরাস মুভি পার্ট টু’ লিখে গত ১৪ ফেব্রুয়ারি মুভিজ সেন্ট্রালের অ্যাকাউন্ট থেকে আপলোড করা হয়েছে প্রায় দেড় ঘণ্টার একটি ভিডিও। সেই ভিডিওটির ১ ঘণ্টা ১ মিনিট ৫২ সেকেন্ড থেকে ১ ঘণ্টা ২ মিনিট ১৫ সেকেন্ডের ক্লিপটাই ভাইরাল হয়ে ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়।
রিপটাইড নামক সেই কাল্পনিক ভাইরাসটির উৎস বার্ড ফ্লু, যা ছড়িয়ে পড়ে লস অ্যাঞ্জেলসে। ভাইরাসটির সংক্রমণের উপসর্গ জ্বর আর খিঁচুনি। ভাইরাসের সংক্রমণে হাজার হাজার মানুষ মারা যেতে থাকে। কী ভাবে এই ভাইরাসের সংক্রমণ ঠেকানো হয়, সেটা নিয়েই গল্প।
এই সিরিজের ভিডিওই কি না বেমালুম ছড়িয়ে দেওয়া হচ্ছিল করোনাভাইরাস সংক্রমণে ইতালির ভয়াবহ পরিস্থিতির ছবি বলে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

stay home stay safe
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop