মহানগর সময় চট্টগ্রামে ৭২ ঘণ্টায় ৩০ নমুনা সংগ্রহ, মেলেনি করোনার লক্ষণ

২৯-০৩-২০২০, ২০:১০

কমল দে

fb tw
চট্টগ্রামে ৭২ ঘণ্টায় ৩০ নমুনা সংগ্রহ, মেলেনি করোনার লক্ষণ
চট্টগ্রামে গত ৭২ ঘণ্টায় ৩০ জনের নমুনা পরীক্ষা করা হলেও কারো শরীরে করোনা ভাইরাস পাওয়া যায়নি। এরমধ্যে ১৫টি নমুনা পরীক্ষা হয়েছে স্থানীয় ল্যাবে। সংশ্লিষ্টরা জানিয়েছে, প্রতি ৩ মিনিটে একটি করে ফোন পাচ্ছে BITD হটলাইন।
চট্টগ্রামে বিদেশ ফেরত প্রবাসীরা হোম কোয়ারেন্টাইন মানছেন কি-না তা তদারকি করতে জেলা প্রশাসক নিজেই আসেন নগরীর খুলশী এলাকায়। এসময় তিনি ইমিগ্রেশন বিভাগ থেকে পাওয়া তালিকা অনুযায়ী বাসায় বাসায় গিয়ে তাদের অবস্থান নিশ্চিত করেন। তিনি জানান, চট্টগ্রামের বিআইটিডি-তে পরীক্ষা করা ১৫ জনেরই করোনা ভাইরাস নেগেটিভ।
চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াছ হোসেন বলেন, 'বর্তমানে আমাদের এখানে কোনো আইসোলেশনে কেউ নেই। হোম কোয়ারেন্টাইনে আছেন ৯৪৭ জন। আমরা সেটাই নিশ্চিত করেছি।'
গত ২৫ মার্চ প্রয়োজনীয় কিট এবং পিপিই আসার পর ২৬ মার্চ থেকেই করোনা শনাক্তে পরীক্ষা শুরু করে সীতাকুন্ডের ফৌজদারহাটে স্থাপিত বিআইটিডি পরীক্ষাগার।
রোববার (২৯ মার্চ) দুপুর পর্যন্ত এখান থেকে সংগ্রহ করা হয়েছে ২০ জনের নমুনা। ১৫টির ফলাফল দেয়া হলেও ৫টি নমুনার রিপোর্ট এখনো পাওয়া যায়নি।
চট্টগ্রাম  বিআইটিডি উপ পরিচালক ও বিভাগীয় প্রধান ডা. মামুনুর রশীদ বলেন, কিট পাওয়ার পর থেকেই স্যাম্পল নিয়ে আমরা পরীক্ষা করছি।
চট্টগ্রামে এখন পর্যন্ত করোনা ভাইরাস রোগী পাওয়া না গেলেও আইসোলেশন সেন্টার হিসাবে প্রস্তুত রাখা হয়েছে বিআইটিডিকে। এছাড়া মেডিকেলের ৪টি আইসিইউ রুম এবং পার্ক ভিও নামের একটি বেসরকারি ক্লিনিককে প্রস্তুত রাখা হয়েছে পরিস্থিতি মোকাবিলার জন্য।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop