প্রবাসে সময় ফ্রান্সে করোনায় বাড়ছে মৃতের সংখ্যা, আতঙ্কে প্রবাসীরা

২৭-০৩-২০২০, ১৬:৫২

প্রবাস সময় ডেস্ক

fb tw
প্রাণঘাতী করোনাভাইরাসে ফ্রান্সে ২৪ ঘণ্টায় ৩৬৫ জন মারা গেছেন। যা দেশটিতে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এদিকে করোনায় আক্রান্ত হয়ে ১৬ বছরের এক কিশোরীর মৃত্যু হয়েছে। এ অবস্থায় দুশ্চিন্তায় আছেন প্রবাসী বাংলাদেশিরা।
ফ্রান্সে করোনা ভাইরাস মহামারি রূপ নেয়ার পরে দেশটিতে ১৫ দিনের যে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে তার দেড় সপ্তাহ পার হয়েছে।
প্রয়োজন ব্যতীত কাউকে রাস্তায় পাওয়া গেলে তাকে জরিমানার মুখোমুখি হতে হবে এমন ঘোষণা দেয়া হয়েছিল। এরই মধ্যে প্রায় লক্ষাধিক মানুষকে জরিমানার মুখোমুখি হতে হয়েছে।
তবে ইলদো ফ্রান্সের মধ্যে বসবাসকারী কোনো নাগরিক যদি নিত্য প্রয়োজনী দ্রব্য কেনার জন্য বের হন। তাহলে ফর্ম পূরণ করে এক কিলোমিটারের মধ্যে চলাচল করতে পারবেন। পাশাপাশি ভ্রমণের জন্য যারা বের হন। তাদের দুজনের পরিবর্তে একজনকে ভ্রমণ করতে নির্দেশনা দেয়া হয়েছে।
এদিকে ফ্রান্সে বিপুল সংখ্যক বাংলাদেশি প্রবাসীরা বসবাস করেন। তাদের মধ্যে কতজন বাংলাদেশি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন এমন কোনো নির্দিষ্ট তথ্য নিশ্চিত হওয়া সম্ভব হয়নি। তবে বাংলাদেশে দূতাবাসও বিষয়টি নিশ্চিত করতে পারেনি।
এদিকে দিনে দিনে করোনভাইরাসে মৃতের সংখ্যা ও আক্রান্তের সংখ্যা বাড়ায় দেশটি জনসংখ্যার পাশাপাশি বাংলাদেশি প্রবাসীরাও রয়েছেন আতঙ্কে।
একজন বলেন, আমাদের নিজেদের সুস্থতার জন্য উচিত নিজ নিজ গৃহে থেকে ঈশ্বরের কাছে প্রার্থনা করা। যেনো পুরো পৃথিবী দ্রুত এ করোনা ভাইরাস থেকে মুক্তি পায়।
আরেকজন বলেন, এখন কাজ ছাড়া ঘর থেকে বের হওয়াটা খুবই কঠিন ব্যাপার। আমরা যেভাবে জীবন যাপন করতেছি। তাহলো বর্তমানে আমরা ঘরের মধ্যে গৃহবন্দী।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop