বাংলার সময় বিভিন্ন স্থানে জীবানুনাশক ছিটাচ্ছে প্রশাসন

২৬-০৩-২০২০, ২১:০৫

বাংলার সময় ডেস্ক

fb tw
বিভিন্ন স্থানে জীবানুনাশক ছিটাচ্ছে প্রশাসন
করোনা ভাইরাস সংক্রমণ রোধে প্রতিরোধমূলক ব্যবস্থা হিসাবে সারা দেশেই জীবানুনাশক পানি স্প্রে করছে প্রশাসন।
মৌলভীবাজার পৌরসভা ফায়ার সার্ভিসের সহযোগিতায় শহরে জীবানুনাশক পানি স্প্রে কার্যক্রম শুরু হয়েছে। বৃহস্পতিবার (২৬ মার্চ) দুপুরে শহরের পৌরসভার সম্মুখে কোট রোড এলাকায় আনুষ্ঠানিক জীবানুনাশক পানি স্প্রে কার্যক্রমের উদ্বোধন করা হয়। পরে শহরের শ্রীমঙ্গল রোড, সেন্টাল রোড, পশ্চিমবাজার এলাকাসহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সড়কে ফায়ার সার্ভিস কর্মীরা জীবানুনাশক পানি স্প্রে করেন। 
করোনা ভাইরাস বিস্তার রোধে হিলিতে বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান ও লোক সমাগমের জায়গাগুলোতে  জীবাণুনাশক স্প্রে কার্যক্রম শুরু করেছে হাকিমপুর উপজেলা প্রশাসন। দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বর থেকে এই কার্যক্রম শুরু করা হয়। পরে উপজেলা পরিষদ চত্বর,কাঁচা বাজার সহ বিভিন্ন  গুরুত্বপূর্ণ স্থানে জীবণুনাশক স্প্রে করা হয়।
সুনামগঞ্জ পৌরসভার উদ্যোগে শহরের ১০টি গুরুত্বপুর্ন পয়েন্টে জীবানুনাশক ছিটানো হয়েছে। শহরের ট্রাফিক পয়েন্ট মোড়, সুরমা মার্কেট,জগন্নাথবাড়ি, কাঁচাবাজার, পৌরসভা অফিস, পুরাতন বাসস্টেন্ডসহ বেশ কিছু এলাকায় স্বেচ্ছাসেবী ও স্থানীয় দমকল বিভাগের সহযোগিতায় এ জীবানুনাশক স্প্রে করা হয়েছে। 
প্রায় জনমানবশূন্য শহরকে জীবানুমুক্ত রাখতে কিশোরগঞ্জ পৌরসভা ও ফায়ার সার্ভিসের উদ্যোগে ছিটানো হচ্ছে জীবানুনাশক ওষুধ। করোনা ভাইরাস প্রতিরোধে যে কোন পরিস্থিতি মোকাবেলায় সার্বিক প্রস্তুতি রয়েছে বলে জানান কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল কাদির মিয়া।
কিশোরগঞ্জের ভৈরবে করোনাভাইরাস সংক্রমণ রোধে সড়কে জীবাণুনাশক স্প্রে করছে পৌর কর্তৃপক্ষ নৌ পুলিশের সদস্যরা। বৃহস্পতিবার সকাল থেকে ভৈরব পৌর শহরের বারটি ওয়ার্ডের সর্বত্রই এ কার্যক্রম চলছে ওয়ার্ড কাউন্সিলরদের তত্বাবধানে। সড়ক, বাসাবাড়ি, বিভিন্ন প্রতিষ্ঠানের সামনে, রাস্তার আনাচে কানাচে এবং উন্মুক্ত স্থানে ওয়াটার বাউজারের সাহায্যে তরল জীবাণুনাশক স্প্রে করা হয়। রাস্তায় চলাচলকারি যানবাহনেও জীবানু নাশক স্প্রে করা হয়। যেখানে যেখানে ওয়াটার বাউজার পৌঁছানো যায়না সেখানে হ্যান্ড স্প্রে করা হচ্ছে। ভৈরব নৌ পুলিশ ফাড়ির অফিসার ইনচার্জ মো. তরিকুল ইসলামের নেতৃত্তে ভৈরব মেঘনা ফেরিঘাটে বিভিন্ন ষ্টিমারেও হ্যান্ড স্প্রের মাধ্যমে জীবানুনাশক স্প্রে করা হচ্ছে। 
জনশূন্য নীলফামারীতে করোনা প্রতিরোধে সৈয়দপুর শহরে সতর্কতা মূলক ব্যবস্থা হিসাবে পৌর কর্তৃপক্ষ গাড়ী দিয়ে গোটা শহরে জীবানুনাশক ওষুধ ছিটাচ্ছে। 
অপরদিকে লালমনিরহাট পৌরসভার উদ্যোগে একই কার্যক্রম শুরু করা হয়েছে। লালমনিরহাট পৌর মেয়র রিয়াজুল ইসলাম রিন্টু উপস্থিত থেকে পানি স্প্রে কার্যক্রম শুরু করেন। 

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop