বাংলার সময় মোহনগঞ্জে করোনার বিধি-নিষেধ না মেনেই পুস্পস্তবক অর্পণ

২৬-০৩-২০২০, ১৭:৩৪

আলপনা বেগম

fb tw
মোহনগঞ্জে করোনার বিধি-নিষেধ না মেনেই পুস্পস্তবক অর্পণ
করোনার কারণে দেশব্যাপী ২৬ মার্চের সকল কার্যক্রম বন্ধের নির্দেশনার পরও আজ অনেক স্থানে জনসমাগম করছে উর্ধ্বতনরাই। নেত্রকোনার মোহনগঞ্জে দেখা গেছে এমনই চিত্র। সতর্কতা অবলম্বনে বৃহস্পতিবার ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসের প্রোগ্রামও বাতিল করা হলেও এসব কিছুর তোয়াক্কা না করে জড়ো হয়েছেন প্রশাসনসহ স্থানীয় নেতাকর্মী। 
বৃহস্পতিবার (২৬ মার্চ) ভোরে শহীদ মিনারে ফুল দিয়ে শহীদদের শ্রদ্ধাজ্ঞাপন করেন মোহনগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌরমেয়র লতিফুর রহমান রতন, সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মো. শহীদ ইকবাল, ভাইস চেয়ারম্যান দিলিপ দত্ত, ইউএনও আরিফুজ্জামান, সার্কেল অফিসার সাইদুর রহমান, ওসি মো. আবদুল আহাদ এবং অনেকই।  
এ সময় ইউএনও ও সার্কেল অফিসার ছাড়া অন্যরা মাস্ক পরিহিত ছিলেন না। পরে এসব কর্মসূচির ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট দেন লতিফুর রহমান রতন, শহীদ ইকবালসহ অন্যান্য নেতাকর্মীরা। 
পরে উপজেলার চত্ত্বরে জাতীয় পতাকা উত্তোলন করার পর একত্রিত হয়ে আবারো ফটোশুট করেন তারা। 
করোনা আতঙ্কে দেশজুড়ে সচেতনতামূলক কর্মসূচী চলাকালীন দায়িত্বশীলদের এমন কর্মকাণ্ডে ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয়রা। 
স্থানীয়দের অনেকেই জানিয়েছেন, করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে যেখানে মানুষকে ঘরে থাকতে বলা হচ্ছে, দোকানপাট বন্ধ রাখতে বলা হচ্ছে। এক সাথে সমবেত হওয়া বন্ধে পদক্ষেপ নেয়া হচ্ছে। সেখানে সাধারণকে যারা সচেতন করবে তারাই যদি এমন কাজ করে, তাহলে তো আর কিছু বলার থাকে না।
ভয়কে পেছনে ফেলে সাধারণের দ্বারে দ্বারে ঘুরে করোনা বিষয়ে সচেতনতা তৈরিতে কাজ করে করোনাযোদ্ধা খেতাব পাওয়া স্থানীয় স্বাস্থ্যকর্মী শ্যামল চৌধুরী বলেন, করোনার যেহেতু কোন ওষুধ নাই, সচেতনতাই করোনার মোক্ষম দাওয়াই। তবে দায়িত্বশীলদের এমন কাজ করা ঠিক হয়নি বলে তিনি জানান।
জানতে চাইলে এ বিষয়ে মোহনগঞ্জ উপজেলা নিবার্হী অফিসার আরিফুজ্জামান বলেন, কেন্দ্রীয়ভাবে শহীদ মিনারে ফুল দেয়া বন্ধ আছে। তবে স্থানীয়ভাবে ফুল দেয়ার বিষয়ে কোন নিষেধ নাই। কিন্তু বেশি লোক একত্রিত হওয়া যাবে না। এখানেও ৫ জনের বেশি একত্র হয়ে ফুল দেয়া হয়নি।  
ছবিতে বেশি লোক দেখা যাচ্ছে এমন প্রশ্নের জবাবে বলেন, এটা আসলে দুঃখজনক। আমাদের সবাইকে সচেতন হতে হবে।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop