খেলার সময় ডিজিটাল চিকিৎসকদের ওপর চটলেন শোয়েব আখতার

২৬-০৩-২০২০, ১৭:০৩

সময় সংবাদ

fb tw
ডিজিটাল চিকিৎসকদের ওপর চটলেন শোয়েব আখতার
‘এখন যেন সবাই ডাক্তার হয়ে গেছে। সবাই করোনাভাইরাসের ব্যাপারে ভিডিও বানাতে শুরু করেছে। আমি বুঝতে পারছি না সবাই কেনো এমন জটিল একটা পরিস্থিতির ফায়দা নিতে চাচ্ছে। সোশ্যাল মিডিয়াতে করোনাভাইরাসের ব্যাপারে এসব ফালতু কৌতুকমূলক ভিডিওগুলো আমাদের এড়িয়ে যাওয়াই ভালো। এটা খুবই জটিল একটা রোগ।’ এভাবেই ক্ষোভ ঝাড়লেন পাকিস্তানের সাবেক গতিতারকা শোয়েব আখতার।
করোনা প্রতিরোধে উদ্ভট সব উপায়ের কথা বলে করা ভিডিওগুলো মুহূর্তেই ভাইরাল হয়ে যাচ্ছে ফেসবুক বা হোয়াটসঅ্যাপে। আর এটি দেখেই তিনি। নিজের ইউটিউবে দেয়া এক সাক্ষাৎকারে ধুয়ে দিয়েছেন এসব ফেসবুক-হোয়াটসঅ্যাপের ডাক্তারদের।
দীর্ঘ সেই ভিডিওতে শোয়েব আরও অনেক কথাই বলেছেন বর্তমান পরিস্থিতির ব্যাপারে। গবেষকরা জানিয়েছেন, যাদের শরীরের রোগ প্রতিরোধ ব্যবস্থা ভালো, তাদের করোনায় আক্রান্ত হওয়ার ঝুঁকি কম। কিন্তু পাকিস্তানিরা আলতুফালতু খাবার খেয়ে রোগ প্রতিরোধ ক্ষমতা কমিয়ে ফেলেছে বলে মনে করেন শোয়েব।
তিনি বলেন, ‘করোনাভাইরাসের বিরুদ্ধে লড়তে হলে আমাদের ফুসফুস অবশ্যই সুস্থ্য-সতেজ থাকতে হবে। যেহেতু গত বছরে বাইরের খাবার খেয়ে আমরাই আমাদের রোগ প্রতিরোধ ব্যবস্থা নষ্ট করেছি, তাই দায়টাও আমাদেরই নিতে হবে। এর বদলে আমরা যদি বাসার খাবার খেতাম তাহলে আমদের রোগ প্রতিরোধ ব্যবস্থাও ভালো থাকত এবং করোনার বিপক্ষে ভালোভাবে লড়তে পারতাম।’
সামাজিক যোগাযোগ মাধ্যম যেমন অনেক সময় সমাধান করে দেয় কঠিন কোনো কাজের, তেমনি প্রায়ই আবার গুজব ছড়ানোর সবচেয়ে বড় জায়গাও এটি। যেকোনো ইস্যুতে উদ্ভট সব তথ্য ছড়ানোর জন্য ফেসবুক-হোয়াটসঅ্যাপকেই বেছে নেয় অসাধু ব্যক্তিরা। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে নানান ভিডিওবার্তার মাধ্যমে ছড়িয়ে দেয়া হচ্ছে অনেক সত্য-মিথ্যা তথ্য। যা দেখে অনেকেই ভুল পথে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop