আন্তর্জাতিক সময় মালয়েশিয়ায় লকডাউন বাড়ানো হয়েছে

২৫-০৩-২০২০, ১৪:৩০

মোহাম্মদ আবদুল কাদের

fb tw
মালয়েশিয়ায় লকডাউন বাড়ানো হয়েছে
মালয়েশিয়ায় করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে এবং দেশটির অভিবাসী ও স্থানীয় নাগরিকদের সুরক্ষা দিতে ইতোমধ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে দেশটির সরকার।
স্থানীয় সময় বুধবার (২৫ মার্চ) দেশটির প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিন টেলিভিশনে এক বিশেষ সাক্ষাৎকারে বলেন, বর্তমানে চলমান লকডাউনের আওতাভুক্ত মুভমেন্ট কন্ট্রোল অর্ডারের (এমসিও) সময়সীমা বাড়িয়ে আগামী ১৪ এপ্রিল পর্যন্ত রাখার ঘোষণা দেয়া হলো।
দেশটিতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ১৭২ জন। এ নিয়ে সর্বমোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৭৯৬ জনে। চিকিৎসা শেষে বাড়ি ফিরেছেন ১৯৯ জন এবং মৃত্যুবরণ করেছেন ১৯ জন।
দ্রুত ছড়িয়ে পড়ার পরিপ্রেক্ষিতে প্রতিরোধের জন্য সরকার সবাইকে গৃহে অবস্থান করতে বলেছে। এক সাথে চলাফেরা করা, কর্মস্থলে যাওয়া সব বন্ধ করে দিয়েছে।
চলমান লকডাউনের আওতাভুক্ত মুভমেন্ট কন্ট্রোল অর্ডারের (এমসিও) নির্দেশনা অমান্য করবে তাদের ১ হাজার মালয়েশিয়ান রিঙ্গিত জরিমানা অন্যথায় ৬ মাসের জেল অথবা উভয় দণ্ডে দণ্ডিত হতে পারে।
এদিকে এ ভাইরাসে মালযেশিয়ায় এখন পর্যন্ত কোনো বাংলাদেশি নাগরিক আক্রান্ত হওয়ার খবর পাওয়া না গেলেও রয়েছেন চরম আতঙ্কে। এছাড়া মালয়েশিয়ায় অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে সর্বোচ্চ সতর্কভাবে স্বাভাবিক জীবনযাপন করতে পরামর্শ দেয় বাংলাদেশ দূতাবাস। একই সঙ্গে সবাইকে ঘরে থাকারও আহ্বান জানানো হয়েছে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop