বাংলার সময় পদ্মায় যাত্রীবোঝাই ট্রলারডুবি, নিখোঁজ অনেক

২৫-০৩-২০২০, ০৪:২১

মফিজুর রহমান রিপন

fb tw
পদ্মায় যাত্রীবোঝাই ট্রলারডুবি, নিখোঁজ অনেক
10
শরীয়তপুরের জাজিরা পয়েন্টে পদ্মা নদীতে বেশ কিছু যাত্রী নিয়ে ট্রলারডুবির ঘটনা ঘটেছে। মঙ্গলবার (২৪ মার্চ) রাত সাড়ে আটটার দিকে এ দুর্ঘটনা ঘটে। এতে বেশ কয়েকজন যাত্রী নিখোঁজ রয়েছেন। কয়েকজন সাঁতরে তীরে উঠেছেন, কয়েকজনকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে।
জাজিরা থানার ওসি থানার মোহাম্মদ আজহারুল ইসলাম সরকার পিপিএম জানান, মাওয়ার শিমুলিয়া ঘাট থেকে যাত্রী বোঝাই ট্রলারটি কাঠালবাড়ি ঘাটের দিকে যাচ্ছিলো। রাত সাড়ে ৮/৯টার দিকে জাজিরা পয়েন্টে এটি ডুবে যায়।
ট্রলারটিতে কতজন যাত্রী ছিলেন কিংবা কতজন হতাহত বা নিখোঁজ হয়েছেন তাৎক্ষণিকভাবে তা জানাতে পারেননি তিনি।
এদিকে মূলত করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে সরকারি-বেসরকারি অফিস বন্ধের পর পরই রাজধানী ছাড়ছেন নগরবাসী। এর ফলে চাপ পড়েছে কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে।
ঘাট কর্তৃপক্ষ জানায়, সরকারি নির্দেশনার পরে নৌরুটে লঞ্চ ও স্পিডবোট চলাচল বিকেলের দিকে বন্ধ করে দেয়া হয়। পরে ঘাট এলাকায় আটকে পড়া যাত্রী ও যানবাহন ফেরিতে পার করা হয়। ফলে ফেরিতে শুরু হয় বাড়তি চাপ।
মঙ্গলবার বিকালে শিমুলিয়া ঘাটে দেখা যায়, সেখানে হাজার হাজার যাত্রী নদী পারাপারের অপেক্ষায় রয়েছেন। লোকজন লঞ্চ,সি-বোট না পেয়ে ঘাটে দাঁড়িয়ে থাকা ফেরিগুলোতে উঠে গাদাগাদি করে অপেক্ষা করছেন নদী পার হওয়ার জন্য। অনেকেই একসাথে বিকল্প হিসেবে ট্রলার ভাড়া করেও পদ্মা পাড়ি দিচ্ছেন।
বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের এজিএম শফিকুল ইসলাম জানান, ঘাটে জনগণের প্রচণ্ড চাপ রয়েছে। ফেরি সীমিত আকারে এখনও সচল রাখা হয়েছে। তবে যে কোনো সময় ফেরি চলাচল বন্ধ হয়ে যেতে পারে।  লাশ, ওষুধ, অ্যাম্বুলেন্স ও জরুরি গাড়ি পারাপারের জন্য দুয়েকটি ফেরি সচল রাখা হবে।
লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা কাবিরুল ইসলাম খান বলেন, ঘাটের অবস্থা খুবই খারাপ। আমরা এমনটির জন্য প্রস্তুত ছিলাম না। সরকারি নির্দেশনা অমান্য করে লোকজন ঘরে না থেকে এভাবে গ্রামমুখী হবে তা আমরা ভাবতেও পারিনি।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop