প্রবাসে সময় মালয়েশিয়ার পথঘাট জনশূন্য, আতঙ্কে প্রবাসীরা

২৪-০৩-২০২০, ১৮:২২

মোহাম্মদ আবদুল কাদের

fb tw
মালয়েশিয়ায় করোনায় আক্রান্তের সংখ্যা ১৫শ’ ছাড়িয়েছে। সোমবার পর্যন্ত মারা গেছেন অন্তত ১৪ জন। সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১৫৯ জন। দেশটিতে এখনো কোনো বাংলাদেশি আক্রান্ত না হলেও রয়েছেন চরম আতঙ্কে।
মালয়েশিয়ায় করোনা ভাইরাসে প্রতিদিনই শত শত মানুষ আক্রান্ত হচ্ছে। দেশব্যাপী লকডাউন ঘোষণার পর কুয়ালালামপুরসহ সারা দেশের পথঘাট এখন জনশূন্য। বেশ কিছু শহরকে এরই মধ্যে রেড জোন ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার।
সাধারণ মানুষের চলাচল নিয়ন্ত্রণে মোতায়েন করা হয়েছে সেনাবাহিনী। রাস্তাঘাটসহ বিভিন্ন জায়গায় বসানো হয়েছে চেকপোস্ট। এতে আতঙ্ক আর অনিশ্চয়তায় দিন কাটছে প্রবাসীদের।
একজন প্রবাসী বাংলাদেশি বলেন, 'মালয়েশিয়ায় প্রবাসীদের এখন করুণ অবস্থা। আমরা যারা প্রবাসী আছি তাদের কেউই ঘর থেকে বেরোতে পারছে না।'
করোনার সংক্রমণ রোধে এই মুহূর্তে পুরো বিশ্ব থেকে নিজেদের বিচ্ছিন্ন করে রেখেছে মালয়েশিয়া। করোনা প্রতিরোধে জনসাধারণের চলাচল ২ সপ্তাহ বন্ধ রাখা হলেও তা বাড়িয়ে ৬ সপ্তাহ করার অনুরোধ জানিয়েছে দেশটির স্বাস্থ্য বিভাগ।
মালয়েশিয়ায় অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে সর্বোচ্চ সতর্কতভাবে স্বাভাবিক জীবনযাপন করতে পরামর্শ দেন বাংলাদেশ দূতাবাস। একই সঙ্গে সবাইকে ঘরে থাকার আহ্বান জানানো হয়েছে।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop