স্বাস্থ্য পিপিই ছাড়াই ঝুঁকিতে সেবা দিচ্ছে শেবাচিমের কর্মীরা

২৪-০৩-২০২০, ১৪:৫৪

সময় সংবাদ

fb tw
পিপিই ছাড়াই ঝুঁকিতে সেবা দিচ্ছে শেবাচিমের কর্মীরা
পারসোনাল প্রটেকশন ইকুইপমেন্ট (পিপিই) না দেয়ায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ডাক্তার, নার্স ও তৃতীয়-চতুর্থ শ্রেণির কর্মচারীরা উদ্বিগ্ন। ঝুঁকি নিয়ে কাজ করছেন বলে দাবি তাদের।
এদিকে কর্তৃপক্ষ বলছে, সরকারের দেয়া বরাদ্দ অনুসারে বন্টন হয়েছে পিপিই। অপরদিকে সিভিল সার্জন বলছেন, আইসোলেশন ওয়ার্ডের চিকিৎসার সঙ্গে জড়িতদের জন্যই শুধু পিপিই দেয়া হয়েছে।
বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ডাক্তার, নার্স এবং তৃতীয় শ্রেণির কর্মী সবাই এখন উদ্বিগ্ন। পিপিই বা ব্যক্তিগত নিরাপত্তা সামগ্রী না পাওয়ায় হতাশ তারা। করোনা নিশ্চিত হবার আগে রোগীর চিকিৎসাকালে রোগী থেকে ডাক্তার,নার্সসহ সবাই শংকিত। তাই পিপিই সরবরাহের দাবি তাদের।
শেবাচিম হাসপাতাল আন্তঃবিভাগ চিকিৎসক পরিষদ সভাপতি ডা. সুদীপ কুমার হালদার বলেন, পুরো পিপিই ছাড়াই সেবা চালিয়ে যাচ্ছি। আমরা খুবই ঝুঁকির মধ্যে আছি।
ডক্টরস অ্যাসোসিয়েশন বর্হিবিভাগ সাধারণ সম্পাদক ডা. মো. নুরুন্নবী তুহিণ বলেন, গাউন, মাস্ক, ক্যাপ এগুলো সরবরাহের অনুরোধ জানাচ্ছি।   
stay home stay safe
কর্তৃপক্ষ বলছে, সরকারের দেয়া বরাদ্দ অনুসারে বন্টন হয়েছে পিপিই। আর সিভিল সার্জনের দাবি, করোনা ওয়ার্ডের চিকিৎসার সাথে জড়িতদের জন্যই দেয়া হয়েছে পিপিই।
শেবাচিম হাসপাতাল বরিশাল উপ-পরিচালক মুহাম্মদ আব্দুর রাজ্জাক বলেন, পিপিই যেটা আমরা পেয়েছি সেটা আইসোলেশন ওয়ার্ডে যারা ডিউটি করবে এজন্য আমরা এসব রেখেছি।
সিভিল সার্জন ডা. মো. মনোয়ার হোসেন বলেন, যারা আইসোলেশন ওয়ার্ডে কাজ করবে তারাই পিপিই পড়বে। আউটডোরের তিন ফুট দূরত্ব বজায় রেখে চিকিৎসা দেবেন।
বরিশালে সরকারি, বেসরকারি হাসপাতালে করোনা ইউনিটে ৪শ ৩৬টি বেড রয়েছে। আর এ দফায় বরাদ্দ দেয়া হয়েছে ৩শ ২০টি।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop