খেলার সময় পরিবারের নিয়ে আশঙ্কায় বাংলাদেশে অবস্থান করা বিদেশী ফুটবলাররা

২৪-০৩-২০২০, ০৬:৫৫

সময় সংবাদ

fb tw
পরিবারের নিয়ে আশঙ্কায় বাংলাদেশে অবস্থান করা বিদেশী ফুটবলাররা
দেশি ফুটবলারদের ছুটি দিলেও নানা জটিলতায় ক্লাবগুলোতে এখনো আটকে আছে অনেক বিদেশী ফুটবলার। মুক্তিযোদ্ধার পাঁচ ফুটবলার সময় কাটাচ্ছেন হোম কোয়ারেন্টিনে। পরিবার পরিজন ছেড়ে চার দেয়ালের মাঝেও স্মৃতিচারণ করলেন পরিবারের। করোনার প্রাদুর্ভাব কাটিয়ে ইচ্ছে পোষন করলেন দেশে ফেরার। এদিকে, মাঠে খেলা না থাকায় ফুটবলারদের পারিশ্রমিক দিতে গিয়ে হিমশিম খাচ্ছে ক্লাব কর্তৃপক্ষ।
বেশির ভাগ দেশি ফুটবলারদের ক্লাবগুলো ছুটি দিয়ে দিয়েছে। তবে নানা জটিলতায় রয়ে গেছে প্রায় সব বিদেশী ফুটবলার। রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার একটি বাড়িতে এভাবেই রয়ে গেছেন মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের পাঁচ ফুটবলার।পরিবার পরিজন ছেড়ে বাংলাদেশে পড়ে আছেন। কারণটা যে ওই ফুটবল। নিজ দেশে করোনা জ়েঁকে বসেছে। এখানে সেই অনুপাতে কম। তাই সহসাই দেশে ফেরা হচ্ছে না। বন্দি দেয়ালে তাই সতীর্থের সঙ্গে খুনসুঁটি করেই সময় কাটছে মুক্তিযোদ্ধার জাপানী ফুটবলার নোরিতো হাসিগুচি। তিনি বলেন, 'আমাদের দেশে করোনা আক্রান্তের সংখ্যা হাজার ছাড়িয়েছে। ওখানকার ভয়াবহতা দিন দিন বাড়ছে। সেখানে যেতে পারছি না। ক্লাবেই সময় কাটাচ্ছি। ঘরের বাইরে একদম বের হচ্ছি না।'
অবসরের এই সময়টায় ফিটনেস ধরে রাখাটা বড় চ্যালেঞ্জ। পাঁচ ফুটবলার নিয়মিত জিম করছেন। তবে ক্লান্ত দেহ যখন শিথিল হয়ে আসে। তখন পরিবারের কথা মনে পড়ে। ব্রাজিলিয়ান ফুটবলার আলবার্ট ফ্রাঙ্ক সান্তোস পরিস্থিতি স্বাভাবিক হওয়ামাত্র দেশে ফিরতে চান।
সান্তোস বলেন, 'ব্রাজিলের বর্তমান অবস্থা দিন দিন খারাপ হচ্ছে। এখান থেকে গেলে ওখানে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে। আমি আমার ছেলেকে খুব মিস করছি। ও প্রতিদিন কল দেয়। আমার মাকেও খুব মিস করি।'
খেলোয়াড়দের সুরক্ষার বিষয়ে বেশ সতর্ক ক্লাব কর্তৃপক্ষ। স্যানিটাইজার, হ্যান্ডওয়াশ দিচ্ছে নিয়মিত। তবে নিরাপত্তার ফাঁক গলিয়ে যেকোনো সময় হামলে পড়তে পারে করোনা। তাই সর্বোচ্চ সতর্কতার আহ্বান নাইজেরিয়ান ফুটবলার চিতাচি অরিয়াকুর।
দুর্যোগের এই দিনে বিদেশী ফুটবলার রাখাটা মরার উপর খাড়ার ঘা ক্লাব কর্তৃপক্ষের। কবে লিগ শুরু হবে জানে না কেউ। এই অনিশ্চিত সময়ে বিদেশীদের পারিশ্রমিক দিতে হিমশিম খাচ্ছে মুক্তিযোদ্ধা। অস্থিতিশীল পরিবেশ কাটিয়ে প্রিয়জনের কাছে ফুটবলাররা ফিরুক। মানুষ নয়, বন্দি করা হোক মরণঘাতী ভাইরাসকে। দুর্দিনে প্রত্যাশা এটুকুই।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop