প্রবাসে সময় মালয়েশিয়ায় ২৯ বাংলাদেশিকে করোনার স্ক্রিনিং টেস্টের আহ্বান

২৪-০৩-২০২০, ০২:৩৩

মোহাম্মদ আবদুল কাদের

fb tw
মালয়েশিয়ায় ২৯ বাংলাদেশিকে করোনার স্ক্রিনিং টেস্টের আহ্বান
মালয়েশিয়ার শ্রি পেতালিং মসজিদে ধর্মীয় জামাতে অংশ নেয়া ১ হাজার ৪’৫০ জনের ভেতরে অন্তত ২৯ জনের শরীরে করোনাভাইরাস পজিটিভ ধরা পড়ায় নড়েচড়ে বসেছে দেশটির সংশ্লিষ্ট বিভাগ।
জোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দাতুক আইয়ব খান মাইদিন পিতচায় জানান, গত মাসের শেষের দিকে ওই জামাতে অংশ নেয়া আরও ৭৫ জন অভিবাসীর স্ক্রিনিং টেস্টের জন্য তদন্ত  টীম গঠন করা হয়েছে। এই ৭৫ জন অভিবাসীর মধ্যে ২৯ বাংলাদেশী, ১০ জন রোহিঙ্গা ও ৮জন থাই নাগরিক রয়েছে।
মালয়েশিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মহাপরিচালক নুর হিশাম আবদুল্লাহ ওই জামাতে অংশ নেওয়া ব্যক্তিদের স্ক্রিনিংয়ের জন্য আহ্বান জানিয়েছেন। আগামী সপ্তাহে আক্রান্তের সংখ্যা আরো বৃদ্ধি পাবে বলে মনে করেন তিনি।
মসজিদের ওই সমাবেশে বিভিন্ন দেশের ১৬ হাজার মানুষ অংশ নিয়েছিলেন। এর মধ্যে সাড়ে ১৪ হাজার মানুষ মালয়েশিয়ার নাগরিক। সেখানে অংশ নেওয়া ব্যক্তিদের সন্ধানে কাজ চালানো হচ্ছে বলেও জানানো হয়েছে। সোমবার পর্যন্ত মালয়েশিয়ায় করোনায় আক্রান্তে ১৪ জনের মৃত্যু হয়েছে। মোট আক্রান্তের সংখ্যা ১ হাজার ৫১৮ জন। সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১৫৯ জন। পরিস্থিতি নিয়ন্ত্রণে সেনা মোতায়েন করেছে দেশটির সরকার।
এছাড়া, দেশটিতে লক ডাউনের আওতাভুক্ত মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (এমসিও) এর নির্দেশনা অমান্য করবে তাদের ১ হাজার মালয়েশিয়ান রিঙ্গিত জরিমানা অন্যথায় ৬ মাসের জেল অথবা উভয় দণ্ডে দণ্ডিত করা হবে।
দেশটিতে এখনো কোন বাংলাদেশি আক্রান্ত না হলেও রয়েছেন চরম আতঙ্কে। এছাড়া মালয়েশিয়ায় অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে সর্বোচ্চ সতর্কভাবে স্বাভাবিক জীবনযাপন করতে পরামর্শ দেন বাংলাদেশ দূতাবাস। একই সঙ্গে সবাইকে ঘরে থাকারও আহ্বান জানানো হয়েছে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop