প্রবাসে সময় মালয়েশিয়ার কুয়ালালামপুরকে রেড জোন ঘোষণা

২২-০৩-২০২০, ২৩:০৫

মোহাম্মদ আবদুল কাদের

fb tw
মালয়েশিয়ার কুয়ালালামপুরকে রেড জোন ঘোষণা
প্রাণঘাতী কোভিড ১৯ করোনাভাইরাস মোকাবিলায় এই প্রথম মালয়েশিয়ার বৃহত্তম শহর কুয়ালালামপুরের চারটি স্থানকে রেড জোন ঘোষণা করেছে দেশটির ফেডারেল সরকার। স্থানীয় সময় রোববার (২২ মার্চ) সামাজিক যোগাযোগ মাধ্যমে এ ঘোষণা দেন ফেডারেল সরকার তান শ্রি আনুয়ার মুসা।
২৩ মার্চ থেকে আগামী ৩১ মার্চ পর্যন্ত লেম্বাহ পানতাই সংসদীয় অঞ্চল, তিতিওয়াংসা, কেপং ও চেরাস এ চারটি স্থানে রেড জোন বহাল থাকবে।
সিভিল প্রোটেকশনের দেয়া তথ্য অনুসারে, ২৩ মার্চ এ ভাইরাস প্রতিরোধ করার চেষ্টায় এই চারটি রেড জোনের মধ্যে এনে নিরাপদ ব্যবস্থা জোরদার করা হয়েছে। শুধু জরুরি ভ্রমণ, কর্ম ও স্বাস্থ্যগত সমস্যা ছাড়া কেউ বের হতে পারবেন না।
রোববার পর্যন্ত দেশটিতে করোনাভাইরাসে ১০ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছে ১২৩ জন। মোট আক্রান্তের সংখ্যা ১৩০৬ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ১৩৯ জন। রেড জোনের বাসিন্দারা ইচ্ছে করলে বাসা থেকে বের হতে পারবেন না। বহিরাগত কেউ প্রবেশও করতে পারবে না।
এছাড়াও ২২ মার্চ থেকে পুরো কুয়ালালামপুর জুড়ে তিনটি শিফটে সেনাবাহিনী, পুলিশ, ডিবিকেএলসহ মোট ৫ হাজার জনকে গুরুত্বপূর্ণ স্থানে মোতায়েন করা হয়েছে। সেই সাথে মালয়েশিয়ার সশস্ত্র বাহিনীর অতিরিক্ত জনবলের সাহায্যে কুয়ালালামপুর নগরীর চারপাশের রোড ব্লকের সংখ্যা ৪০টি থেকে বাড়িয়ে ৫৮টি করা হয়েছে। যা আগামি ৩১ মার্চ পর্যন্ত ২৪ ঘণ্টা বহাল থাকবে।
ফেডারেল সরকারের গেজেট অনুযায়ী, লক ডাউন ঘোষণার পর যারা মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (এমসিও) এর নির্দেশনা অমান্য করবে তাদের ১ হাজার মালয়েশিয়ান রিঙ্গিত জরিমানা অন্যথায় ৬ মাসের জেল অথবা উভয় দণ্ডে দণ্ডিত হতে পারে।
এসময় দেশের এই অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবেলায় লকডাউন কর্মসূচির মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (এমসিও) নির্দেশনা যে যার অবস্থানে থেকে দেশ রক্ষার কাজে অংশ নেয়ার আহ্বান জানানো হয়।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop