পশ্চিমবঙ্গ পশ্চিমবঙ্গের সব পৌর এলাকা লকডাউন ঘোষণা

২২-০৩-২০২০, ১৫:৩৫

আন্তর্জাতিক সময় ডেস্ক

fb tw
মহামারী করোনা ভাইয়াস প্রতিরোধে ভারতের পশ্চিমবঙ্গের কলকাতাসহ সব পৌর এলাকা লকডাউন ঘোষণা করা হয়েছে। সোমবার (২৩ মার্চ) থেকে এ ঘোষণা কার্যকর করা হবে। 
ভারতের লাফিয়ে বাড়ছে করনা আক্রান্তের সংখ্যা। রোববার (২২ মার্চ) দুপুর পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৩০০ অতিক্রম করেছে। বেড়েছে মৃতের সংখ্যাও। দুপুর পর্যন্ত সেই সংখ্যা ৫। পশ্চিমবঙ্গ রাজ্যেও আক্রান্তের সংখ্যা বেড়ে ৪ এ দাঁড়িয়েছে। দেশটিতে করোনার সংক্রমণ রুখতে ১৪ ঘণ্টার জনতা কার্ফু চলছে সকাল থেকে।
বৃহস্পতিবার (১৯ মার্চ) রাতে জাতির উদ্দেশে দেওয়া এক ভাষণে নরেন্দ্র মোদি করোনা ভাইরাস মোকাবিলায় সকাল ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত জনতা কারফিউর ডাক দেন। প্রধানমন্ত্রীর এই জনতা কারফিউ পালনের ডাক নিয়ে দেশের বিরোধী রাজনৈতিক দলের নেতারা কটাক্ষ করলেও সামাজিক যোগাযোগ মাধ্যমে এর সমর্থনে ব্যাপক লেখালেখি হয়েছে।
মোদির ডাকে সাড়া দিয়ে রবিবার ছুটি ঘোষণা করেছে প্রায় সব সরকারি ও  বেসরকারি সংস্থাগুলো। ভারতীয় রেলের ইতিহাসে এই প্রথম মোদির আহ্বানে সমর্থন জানিয়ে ট্রেন বন্ধ রাখা হচ্ছে। শনিবার মধ্যরাত থেকে রোববার রাত ১০টা পর্যন্ত দেশের কোনো স্টেশন  থেকে কোনো প্যাসেঞ্জার ট্রেন ছাড়বে না। রোববার ভোর থেকে বন্ধ থাকবে মেইল ও এক্সপ্রেস ট্রেন। এদিন কোনো বিমানও চালানো হবে না বলে জানিয়েছে একটি বিমান সংস্থা। অন্যরাও বিমান উড়ানোর সংখ্যা কমিয়ে দিয়েছে।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop