খেলার সময় অলিম্পিকের অনুশীলনে ক্রীড়াবিদরা

২২-০৩-২০২০, ০১:৩১

সময় সংবাদ

fb tw
অলিম্পিকের অনুশীলনে ক্রীড়াবিদরা
অলিম্পিক সামনে রেখে অনুশীলন চালিয়ে যাচ্ছেন গ্রিস ও পোল্যান্ডের অ্যাথলিটরা। তবে, করোনা আতঙ্কে সুস্থতা ও পর্যাপ্ত অনুশীলনের জন্য অলিম্পিক পেছানো উচিৎ বলে মনে করেন, পোলিশ অ্যাথলেট পিওতর মালাচোস্কি। এদিকে, অ্যাথলিটদের তাদের প্রস্তুতি ভালোভাবে সেরে নিতে বললেন অলিম্পিক ও প্যারিম্পিক কমিটির সিইও সারাহ হার্শল্যান্ড।
চারিদিকে একটাই আতঙ্ক। করোনা আর করোনা। স্থগিত বিশ্বের প্রায় সব ক্রীড়া আসর। তবে, এত আতঙ্কের মাঝেও স্থগিতের নামগন্ধ নেই টোকিও অলিম্পিক। বারবারই জাপানের পক্ষ থেকে বলা হচ্ছে নির্ধারিত সময়েই অনুষ্ঠিত হবে টোকিও অলিম্পিক ও প্যারালিম্পিক।
এমন ধোঁয়াশার মাঝে বসে থাকবেন অ্যাথলেটরা? না, আপাতত বসে না থেকে বরং ঘরোয়া পরিবেশে অনুশীলন করে নিজেদের ফিট রাখছেন অ্যাথলিটরা। এই যেমন গ্রিসে করোনার কারণে ১৮ মার্চ থেকে সবকিছু লকডাউন হলেও, অলিম্পিকের পোলভল্ট চ্যাম্পিয়ন ক্যাটেরিনা স্টেফানিদি চালিয়ে যাচ্ছেন নিজের অনুশীলন। প্রস্তুত হচ্ছেন টোকিও অলিম্পিকের জন্য।
একই কাজ করছেন পোলিশ মিড ডিসট্যান্স রানার অ্যাডাম কশজত। ঘরে বসেই শারীরিকভাবে ফিট থাকতে বিভিন্ন কসরত করার পাশাপাশি অনুশীলন করছেন এই অ্যাথলেট।
অনুশীলনে মনোযোগী আরেক পোলিশ অ্যাথলেট পিওতর মালাচোস্কিও। টোকিও অলিম্পিক সামনে রেখে প্রস্তুতি সেরে নিচ্ছেন ডিসকাস থ্রোতে দুইবার অলিম্পিক রৌপ্যজয়ী এই অ্যাথলেট। অনুশীলনে পূর্ণ মনোযোগী হলেও, করোনার কারণে ভীত শঙ্কিত পিওতর। জানান, অ্যাথলিটদের সুস্থতা ও পর্যাপ্ত অনুশীলনের জন্য হলেও, প্রয়োজন অলিম্পিক পেছানো।
পিওতর মালাচোস্কি বলেন, ''করোনার কারণে অ্যাথলিটরা সবাই হোম কোয়ারিন্টিনে আছেন। ঠিকমতো অনুশীলন করার সুযোগ নেই। কিন্তু অলিম্পিকের মতো এত বড় আসরে অংশ নিতে হলে একজন অ্যাথলিটকে পুরোদমে অনুশীলন চালিয়ে যেতে হয়। তাই আমার প্রত্যাশা অলিম্পিক কমিটি স্থগিতের বিষয়ে ভেবে দেখবে। বছরের শেষদিকে হলে সবার জন্যই ভালো হয়''
যুক্তরাষ্ট্র অলিম্পিক ও প্যারালিম্পিক কমিটি বলছে ভিন্ন কথা। তাদের জায়গায় তারা স্থির। নিধার্রিত সময়েই হবে টোকিও অলিম্পিক ও প্যারালিম্পিক। তাই অ্যাথলিটদের তাদের প্রস্তুতি ভালোভাবে সেরে নিতে বললেন অলিম্পিক ও প্যারিম্পিক কমিটির সিইও সারাহ হার্শল্যান্ড।
সারাহ হার্শল্যান্ড বলেন, ''আমরা অ্যাথলিটদের নিরাপত্তা ও স্বস্থ্যের কথা মাথায় রেখে সব রকম প্রস্তুতি নিয়েছি, নিচ্ছি। অলিম্পিক চলাকালে অ্যাথলিটদের সুবিধার্তে সব রকম ব্যবস্থা রাখা হবে। তাই অ্যাথলিটদের উদ্দেশ্যে বলবো, অলিম্পিকের জন্য তাদের অনুশীলন ঠিকমতো চালিয়ে যেতে। নির্ধারিত সময়েই অলিম্পিক শুরু করার পরিকল্পনা আমাদের।''

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop