খেলার সময় স্পর্শভিত্তিক খেলা বন্ধের সিদ্ধান্তে স্বস্তিতে খেলোয়াড়রা

২২-০৩-২০২০, ০১:২৬

সময় সংবাদ

fb tw
দৈহিক স্পর্শ ভিত্তিক খেলা হওয়ায় কারাতের মতো ডিসিপ্লিনে করোনা ভাইরাস সংক্রমণের শঙ্কা বেশি থাকে। তাই ক্যাম্প বন্ধ রাখার সিদ্ধান্তে বেশ স্বস্তিতে খেলোয়াড়রা। তবে, এই ছুটিতে গ্রামের বাড়ি বা অন্য কোথাও ভ্রমণ, মোটেও বিচক্ষণ সিদ্ধান্ত হবেনা। এমনটাই মনে করেন মারজান আক্তার প্রিয়া। কোচদের পরামর্শ মেনে, বাড়িতে থেকেই ফিটনেস নিয়ে কাজ করছেন এসএ গেমসে স্বর্ণজয়ী এই কারাতে খেলোয়াড়।
কারাতে, উশু, কুস্তি কিংবা তায়কোয়ান্দো খেলোয়াড়রা লড়াকু। শারীরিক দক্ষতায় প্রতিপক্ষকে কাবু করাই তাদের খেলা। কিন্তু, এই পারস্পরিক সংস্পর্শই এখন ভীতিকর এক ব্যাপার। করোনা ভাইরাস ঠেলে দিয়েছে দূরে। সরকারি সিদ্ধান্তে বন্ধ ফেডারেশনগুলো। কঠিন সময়ে এমন সিদ্ধান্তের অপেক্ষাতেই ছিলেন খেলোয়াড়রা। তবে, তাদের এখনকার লড়াইটা আলাদা।
 
শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন অফিস বন্ধ থাকায় দেশের অনেক মানুষেরই স্বাস্থ্য ঝুঁকির তোয়াক্কা না করেই কক্সবাজার কিংবা কুয়াকাটায় ভ্রমণ নিয়ে হয়েছে সমালোচনা। খেলোয়াড়রা কি বাড়িতেই থাকছেন নাকি ঘুরতে যাচ্ছেন অন্য কোথাও, সে খবর কি ফেডারেশনগুলো রাখছে?
করোনা সংক্রমণ এড়াতে বাড়িতে থাকাই নিরাপদ। সেজন্যই এই ছুটির ব্যবস্থা। পরিস্থিতি স্বাভাবিক হলে আবারো নামতে হবে সাদা গি আর বেল্ট পরে। তার আগ পর্যন্ত নিভৃতেই অনুশীলন চলবে প্রিয়ার।
মারজান আক্তার প্রিয়া বলেন, জিম টাইপের প্র্যাকটিসগুলো ঘরে বসেই করা যায়, বিভিন্ন কান্ট্রির প্লেয়ারদের ভিডিও দেখে কম্প্যারিজন করে আমি ভুলগুলো ধরার চেষ্টা করছি। এখন আমি মেন্টাল প্র্যাকটিসটাই বেশি করছি। 
জাতীয় ক্রীড়া পরিষদ ভবনের ঐ হলরুমটায় মন পড়ে থাকে প্রিয়াদের। মাঝে মাঝে বিষণ্ন লাগে। কবে ফিরবে সুদিন, জানা নেই কারও।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop