খেলার সময় টেস্ট ক্রিকেটের মতো করোনা মোকাবিলা করুন: শচীন

২১-০৩-২০২০, ১৭:৪৮

খেলার সময় ডেস্ক

fb tw
টেস্ট ক্রিকেটের মতো করোনা মোকাবিলা করুন: শচীন
করোনা ভাইরাসের ভয়াবহ থাবা থেকে বাঁচতে টেস্ট ক্রিকেট থেকে শিক্ষা নিয়ে সবাইকে ধৈর্য্যের সাথে কাজ করার আহ্বান জানিয়েছেন ভারতীয় কিংবদন্তি শচীন টেন্ডুলকার। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ যথা সময়ে আয়োজনের ব্যাপারে আশাবাদী ক্রিকেট অস্ট্রেলিয়া। সেমিফাইনালে রাখা হতে পারে রিজার্ভ ডে।
এদিকে, কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন স্কটল্যান্ডের স্পিনার মাজিদ হক। টুইট করে বিষয়টি নিজেই নিশ্চিত করেছেন।
কোভিড-১৯, অদৃশ্য এক ভাইরাসের কাছে অসহায় গোটা বিশ্ব। প্রাণ হারাচ্ছে হাজারো মানুষ। সংখ্যাটা এখন মিলিয়নের বেশি। যার প্রভাব ক্রীড়াঙ্গনে। স্থবিরতা বিশ্বব্যাপী।
বিশ্ব ক্রিকেটাঙ্গনে নেই কোনো খেলা। সতর্ক অবস্থানে ক্রিকেটাররা। এরই মধ্যে আক্রান্ত হয়েছেন স্কটল্যান্ডের এক স্পিনার। মাজিদ হক, ৩৭ বছর বয়সী এই ক্রিকেটার কোভিড-১৯ ভাইরাস টেস্টে পজিটিভ ধরা পরার বিষয়টি নিজেই নিশ্চিত করেছেন টুইটারে। গ্লাসগোর রয়্যাল অ্যালেক্সান্দার হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। খুব শিগগিরই সেরে উঠবেন বলেও আশা প্রকাশ করেছেন।
এদিকে, বিশ্বব্যাপী করোনার ভয়াল থাবা থেকে নিজেদের রক্ষা করতে টেস্ট ক্রিকেট থেকে শিক্ষা নেয়ার আহ্বান জানিয়েছেন ভারতীয় কিংবদন্তি শচীন টেন্ডুলকার। ধৈর্য্য এবং দলগত প্রচেষ্টার মাধ্যমে করোনা ভাইরাসকে হারানো সম্ভব বলে মনে করেন শচীন। টাইমস অফ ইন্ডিয়াকে দেয়া সাক্ষাৎকারে তিনি সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান।
করোনার প্রভাবে ক্রীড়াঙ্গনে সূচি পরিবর্তন হচ্ছে একের পর এক। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ নির্ধারিত সময়ে অনুষ্ঠিত হবে কিনা বিষয়টি নিয়ে প্রশ্ন উঠে। অবশ্য আয়োজক বোর্ড ক্রিকেট অস্ট্রেলিয়া অনড় নির্দিষ্ট তারিখে আয়োজনের ব্যাপারে। তবে বিশ্বকাপের সূচি অনুযায়ী শুধু ফাইনাল ম্যাচে রিজার্ভ ডে রয়েছে। তাই ক্রিকেট অস্ট্রেলিয়ার দাবি দুটি সেমিফাইনালেও রাখা হোক রিজার্ভ ডে। ১১ ও ১২ নভেম্বর সিডনি এবং অ্যাডিলেডে অনুষ্ঠিত হবে সেমিফাইনাল দুটি।
এদিকে, ইংল্যান্ডে এবং ওয়েলস ক্রিকেট বোর্ড কবে নাগাদ মৌসুম পুনরায় চালু করবে তা নিয়ে সন্দিহান। ইংল্যান্ডের সাবেক অধিনায়ক অ্যালিস স্টিওয়ার্ট সন্দেহ প্রকাশ করেছেন ১০০ বল ক্রিকেটে এবং টি-টোয়েন্টি ব্লাস্টই হতে যাচ্ছে ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেট টুর্নামেন্ট। তবে শিগগিরই ইসিবি সভা শেষে মৌসুম শুরুর ব্যাপারে সিদ্ধান্ত জানাবে।
পাকিস্তান ক্রিকেট বোর্ডের দুর্নীতি বিরোধী নীতিমালা ভাঙার দায়ে নিষিদ্ধ হয়েছেন ওমর আকমল। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কোনো ধরণের ক্রিকেটে অংশ নিতে পারবেন না এই উইকেটকিপার ব্যাটসম্যান। 

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop