প্রবাসে সময় করোনার মধ্যে সৌদি প্রবাসীদের জন্য সুখবর

২০-০৩-২০২০, ২২:৩৫

প্রবাস সময় ডেস্ক

fb tw
করোনার মধ্যে সৌদি প্রবাসীদের জন্য সুখবর
চলমান করোনা ভাইরাসের প্রেক্ষিতে সৌদি আরবে বিভিন্ন সেক্টরে অর্থনৈতিকভাবে ক্ষতি হওয়ার কারণে সরকার আজ (শুক্রবার) প্রায় ৮০ বিলিয়ন রিয়ালের প্রণোদনার ঘোষণা দিয়েছে।
ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ ও ভবিষ্যতে সম্ভাব্য ক্ষতির হিসাব করে করনীয় নির্ধারণ করতে মন্ত্রী পর্যায়ের কমিটি গঠন করা হয়েছে। ১৮টি মন্ত্রণালয় ও কর্তৃপক্ষ প্রতিদিন এ বিষয়ে করনীয় নির্ধারণ করবে।
এছাড়াও সরকার এই মুহূর্তে বেশ কিছু ছাড়ের ঘোষণা দিয়েছে। যার মধ্যে রয়েছে, ব্যবসা প্রতিষ্ঠানসমুহের মিউনিসিপালিটি কর আগামী তিন মাসের জন্য মওকুফ করা এবং আমদানি পণ্যের ওপর শুল্ক মওকুফ এবং ব্যবসায়ীদের আয়কর ও ভ্যাট প্রদান মওকুফ করা। এছাড়া এসএমই খাতে আর্থিক প্রণোদনাও প্রদান করা হবে।
এছাড়াও যে সমস্ত কোম্পানির কর্মীদের আকামার মেয়াদ শেষ হয়ে গেছে তাদের আকামার ফি মেয়াদ শেষ হওয়ার পর হতে ৩০ জুন ২০২০ পর্যন্ত মওকুফ করা হয়েছে। ৩০ জুন পর্যন্ত মেয়াদ বৃদ্ধির আবেদন করার মধ্য দিয়ে এটি করা যাবে।
অন্যদিকে বিভিন্ন ফি না দেয়ার কারণে কোম্পানির আইডির সার্ভিস বন্ধ হয়ে যাওয়ায় সার্ভিস পুনরায় ওপেন করে দেয়া হবে।
প্রবাসীদের জন্য আকামা ফি মওকুফ ছাড়াও যে সমস্ত কর্মীদের এক্সিট রি এন্ট্রি ভিসা দেয়ার পরও করোনার কারণে যেতে পারেনি তাদের জন্য আরো তিন মাসের এক্সিট রি এন্ট্রি ভিসা প্রদান করা হবে বিনা খরচে।
এছাড়া নতুন কর্মী নেয়ার জন্য ভিসা উত্তোলন করে থাকলে এবং করোনার কারণে কর্মী না নিয়ে আনতে পারলে প্রদত্ত ভিসা ফি ফেরত নিতে পারবে। ভিসা স্ট্যাম্প হয়ে থাকার পরও কর্মী আসতে না পারলে তাদের পুনরায় বিনা খচে ভিসা স্ট্যাম্পিং করার সুযোগ দেয়া হবে।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop