বাণিজ্য সময় করোনা আতঙ্কে সুপারশপে বিক্রির চাপ

২০-০৩-২০২০, ১৫:০৫

সময় নিউজ প্রতিবেদক

fb tw
করোনা আতঙ্কে সুপারশপে বিক্রির চাপ
করোনা আতঙ্কে সুপারশপগুলোতে বেড়েছে বিক্রির চাপ। তবে, পণ্য সরবরাহে কোনো ঘাটতি নেই, নেই সংকটের আশঙ্কাও। এমনটা জানিয়ে, চাহিদা ও দাম নিয়ন্ত্রণে পরিমিত কেনাকাটা করার পরামর্শ সুপারশপ কর্তৃপক্ষের। দরকারের বেশি পণ্য কেনার কোনো যুক্তি দেখছেন না সচেতন ক্রেতারাও।
প্রতিদিনের মতোই কেনাকাটা চলছে রাজধানীর সুপারশপগুলোতে। সাপ্তাহিক ছুটির দিনে ক্রেতা সমাগম অন্য দিনের তুলনায় কিছুটা বেশি। অনেকের মধ্যেই অতিরিক্ত পণ্য কেনার প্রবণতা দেখা গেলেও সচেতন ক্রেতারা এর কোনো যৌক্তিকতা দেখছেন না। কারণ, উৎপাদন ব্যবস্থা স্বাভাবিক থাকায় করোনা ভাইরাসের কারণে নিত্যপণ্যের যোগান ও পরিবহনে কোনো প্রভাব পড়বে না বলেই মনে করেন তারা।
এদিকে, সরবরাহের কোনো সংকট নেই বলে জানিয়েছে শপ কর্তৃপক্ষ। তবে, আকস্মিক চাহিদা বাড়ায় অনেক ক্ষেত্রেই দাম বাড়ানোর প্রবণতা দেখছেন তারা। বেশি কেনার কারণে দাম বেড়ে গেলে তার জন্য ভোক্তারাই ক্ষতিগ্রস্ত হবেন। তাই অতিরিক্ত পণ্য কিনে চাহিদা-যোগানের ভারসাম্য নষ্ট না করার পরামর্শ তাদের।
প্রিন্স বাজারের হেড অব অপারেশন্স মো. তাজুল ইসলাম খান বলেন, কয়েকদিন ধরে আমাদের বিক্রি বেড়েছে কিন্তু মালামালের কোনো ঘাটতি নাই। আমাদের সাপ্লাই ঠিকভাবেই আসছে।
স্বপ্নের ফ্রেশ প্রোডাক্টসের হেড অব বিজনেস মো. মাহাদী ফয়সাল বলেন, মিলাররা দাম কিছুটা বাড়িয়েছেন। এক্ষেত্রে আমরা সরকারের নজরদারি আশা করছি।
ক্রেতা চাহিদার বিপরীতে সরবরাহ ঠিক রাখতে কেনাকাটার ক্ষেত্রে অনেক পণ্যেরই সর্বোচ্চ পরিমাণ নির্দিষ্ট করে দিচ্ছে অনেক শপ কর্তৃপক্ষ।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop