প্রবাসে সময় ইতালিতে একদিনেই ৪৭৫ জনের মৃত্যু!

১৯-০৩-২০২০, ০১:১৪

জুমানা মাহমুদ

fb tw
প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ইতালিতে একদিনেই রেকর্ড ৪৭৫ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন চার হাজারেরও বেশি।
ভয়াবহ পরিস্থিতিতে আতঙ্ক বাড়ছে স্থানীয়দের পাশাপাাশি প্রবাসী বাংলাদেশিদের। করোনা'র ভয়াবহতা ঠেকাতে জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হলে, জরিমানা এবং বাধ্যতামূলক কোয়ারান্টিনেও পাঠানো হচ্ছে।

করোনা ভাইরাস ছড়িয়ে পড়ায় ইতালির রোমের পাশাপাশি মিলান, ভেনিসসহ উত্তরাঞ্চলীয় শহরগুলোতে প্রতিদিনই পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর হার। ভয়াবহতা মোকাবিলায় দেশটির সরকার আরো কড়াকড়ি আরোপ করেছে।
নতুন আদেশ জারি করে খোলা রাখা যায় এমন ব্যবসা প্রতিষ্ঠানগুলির সময়সূচী কমিয়ে আনা হয়েছে। জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হলে, জরিমানার পাশাপাশি বাধ্যতামূলক কোয়ারেন্টিনেও পাঠানো হচ্ছে অনেককে।
এ পরিস্থিতিতে অতিরিক্ত খাবার মজুদ না করতে নাগরিকদের প্রতি আহ্বান জানিয়েছে ইতালি সরকার। দেশজুড়ে থমথমে পরিস্থিতিতে আতঙ্ক বিরাজ করছে প্রবাসী বাংলাদেশীদের মধ্যে।
ভাইরাসের বিস্তার ঠেকাতে উত্তরাঞ্চলীয় শহরগুলোতে যে কোন সময় কারফিউ জারি হতে পারে কন্তে সরকার। প্রশাসনের এমন হুঁশিয়ারি পরিপ্রেক্ষিতে আতঙ্কিত সাধারণ মানুষ।
প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হওয়ার অভিযোগে গত এক সপ্তাহে ৪০ জনের বেশি নাগরিকের বিরুদ্ধে জরিমানা এবং মামলা দায়ের করা হয়েছে। 

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop