প্রবাসে সময় সৌদির প্রাইভেট খাতও বন্ধ ঘোষণা

১৮-০৩-২০২০, ১২:৪৭

প্রবাস সময় ডেস্ক

fb tw
সৌদির প্রাইভেট খাতও বন্ধ ঘোষণা
প্রাইভেট সেক্টরে ১৫ দিনের ছুটি ঘোষণা করেছে সৌদির মানবসম্পদ মন্ত্রণালয় কর্তৃপক্ষ। তবে প্রাইভেট সেক্টরে যারা জ্বালানি, বিদ্যুৎ ও মোবাইল নেটওয়ার্ক সেক্টরে কাজ করেন তারা এ ছুটি পাচ্ছেন না বলে জানানো হয়েছে। এসব সেক্টরে খুব জরুরি ছাড়া কর্মীদের ছুটি দিতে হবে। উপস্থিত কর্মীদের সংখ্যা যেন মোট কর্মীর ৪০ শতাংশের বেশি না হয়। যেসব কোম্পানি সরকারি সংস্থার কাজ করে থাকে তাদের অবশ্যই সরকারি সেই সংস্থার সঙ্গে সমন্বয় করে ব্যবস্থা নিতে হবে বলে জানানো হয়েছে মন্ত্রণালয়ের পক্ষ থেকে।
যাদের বয়স ৫৫ এর ঊর্ধ্বে, শ্বাসকষ্টের রোগ আছে এমন কর্মীদের অবশ্যই ছুটি প্রদান করতে হবে। কর্মরত কর্মীদের স্বাস্থ্য ব্যবস্থার দিকে নজর রাখতে হবে। কোনো কর্মীর জ্বর, সর্দি-কাশি দেখা দিলে কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে ব্যবস্থা নিতে হবে। কর্মরতদের সেনিটাইজেশনে গুরুত্ব দিতে হবে, নিয়মিত তাপমাত্রা পরীক্ষা করতে হবে। আক্রান্ত হয়েছে সন্দেহ হলে অবশ্যই স্বাস্থ্য কর্তৃপক্ষকে অবহিত করবে।
তবে এ ঘোষণায় খুব কম সংখ্যক প্রবাসীই ছুটি ভোগ করতে পারবেন। কেননা তাদের অধিকাংশই রুট লেভেল সার্ভিস প্রদানকারী কোম্পানিসমূহে কাজ করে, যাদের ছুটি দেয়া প্রায় অসম্ভব।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop