স্বাস্থ্য অতিরিক্ত পানি-অ্যালকোহলযুক্ত পানীয়তে ভালো হয় না করোনা

১৬-০৩-২০২০, ১৮:৩৪

স্বাস্থ্য সময় ডেস্ক

fb tw
অতিরিক্ত পানি-অ্যালকোহলযুক্ত পানীয়তে ভালো হয় না করোনা
করোনভাইরাস সম্পর্কে কিছু গুজব এবং মিথের জবাব দিয়েছে ফিলিপাইনসের ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশন (ডাব্লুএইচও) হু। অনেকেই দাবি করছেন অতিরিক্ত পানি ও অ্যালকোহলযুক্ত পানীয় পান করলে করোনা ভাইরাস ভালো হয়ে যায়। তবে এটাকে পুরো ভুল তথ্য বলে দাবি করেছে হু।
এ ব্যাপারে হু একটি টুইটারে পোস্টে জানায়, বার বার পানি খাওয়ার ফলে শরীর হাইড্রেড হয়, এটা স্বাস্থ্যের জন্য ভাল কিন্তু এতে করোনভাইরাস সংক্রমণ রোধ হয় না। যদি কারো ঠান্ডা, জ্বর, সর্দি, শ্বাস্কষ্ট থাকে অবশ্যই স্বাস্থ্যকেন্দ্রে যেতে হবে এবং ভ্রমণ কথায় করেছে সে ব্যাপারে জানতে হবে। পারলে ফোন করে স্বাস্থ্যসহযোগীর সহায়তা নিতে হবে।
আরো লিখে, অ্যালকোহল পান করলে করোনার সংক্রমণ থেকে রক্ষা পাওয়া যাবে না। অ্যালকোহল সর্বদা পরিমিতভাবে খাওয়া উচিত, এবং যে সমস্ত লোক অ্যালকোহল পান করে না তারা করোনার সংক্রমণ প্রতিরোধের কারণে অতিরিক্ত মদ্যপান করা উচিত নয়।
এছাড়া হু আরো জানায়, নতুন করোনাভাইরাসটি গরম এবং আর্দ্র আবহাওয়ায় বেঁচে থাকতে পারে কিনা জানতে চাইলে হু জানায়, "ঠান্ডা ও শীতের মত গরম এবং আর্দ্র জলবায়ুতেও বেঁচে থাকে করোনা এবং গরম দেশেও ছড়িয়ে যেতে পারে। যেখানেই বাস করা হোক সেটা ঠান্ডা বা আদ্র জলবায়ু হোক না কেন, সতর্ক থাকতে হবে।
হু জনগণকে জানিয়েছে, 'হাত ঘন ঘন ধুয়ে কাশি এবং হাঁচি একটি টিস্যু বা বাঁকানো কনুই দিয়ে ঢেকে রাখতে হবে। টিস্যুটিকে বনের মধ্যে ফেলে দিন এবং ততক্ষণে আপনার হাত ধুয়ে ফেলুন।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop