শিক্ষা সময় করোনা আতংকে হল ছাড়ছেন ঢাবি শিক্ষার্থীরা

১৬-০৩-২০২০, ১৭:০৩

শিক্ষা সময় ডেস্ক

fb tw
করোনা আতংকে হল ছাড়ছেন ঢাবি শিক্ষার্থীরা
মহামারী করোনার প্রাদুর্ভাবে আগামী ১৮ মার্চ থেকে ২৮ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস ও পরীক্ষা সাময়িক স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তবে বিশ্ববিদ্যালয়ের হল বন্ধের কোনো নির্দেশনা দেয়নি প্রশাসন।
তবে সোমবার (১৬ মার্চ) আনুষ্ঠানিক স্থগিতাদেশ আসার পর শিক্ষার্থীদের বড় একটি অংশকে হল ত্যাগ করতে দেখা গেছে।  এরআগে ক্লাস বর্জন করে রোববারই অনেক শিক্ষার্থী বাড়ির উদ্দেশে হল ছেড়েছেন বলে জানা গেছে।
মাস্টারদা সূর্যসেন হলের আবাসিক শিক্ষার্থী রিমন হোসেন গণমাধ্যমকে বলেন, ‘আব্বু আম্মু অনেক আগ থেকেই বাড়ি চলে যেতে বলেছেন। সকাল থেকে প্রস্তুতি নিচ্ছি যাওয়ার। এখন কয়েকজন বন্ধু মিলে একসঙ্গে রওনা দিচ্ছি।’
এদিকে, বিশ্ববিদ্যালয় হল বন্ধের কোনো নির্দেশনা না দেওয়ায় অনেক শিক্ষার্থী এটাকে ‘হঠকারী’ সিদ্ধান্ত বলে দাবি করেছেন। বিশ্ববিদ্যালয়ের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ইয়াছিন আরাফাত বলেন, ‘আমি সংবাদে দেখেছি অন্যান্য বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দিয়েছেন। কিন্তু আমাদের বিশ্ববিদ্যালয় সেক্ষেত্রে কোনো নির্দেশনা দেননি। কোনো যুক্তিতে তারা হল খোলা রেখেছে এটা আমার বোধগম্য নয়।’
এরআগে দুপুরে আবাসিক হল বন্ধের বিষয়ে জানতে চাইলে ঢাবি উপাচার্য বলেন, ‘যেহেতু বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ দুটি কার্যক্রম স্থগিত থাকবে, সেহেতু হলের উপর একটা প্রভাব পড়বে।’ তবে হল খোলা বা বন্ধের ব্যাপারে কোনো সুনির্দিষ্ট মন্তব্য করেননি তিনি।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop