শিক্ষা সময় করোনা আতঙ্কে ক্লাস-পরীক্ষা বর্জন বাকৃবি শিক্ষার্থীদের

১৫-০৩-২০২০, ২৩:১৯

শিক্ষা সময় ডেস্ক

fb tw
করোনা আতঙ্কে ক্লাস-পরীক্ষা বর্জন বাকৃবি শিক্ষার্থীদের
করোনা ভাইরাস আতঙ্কে অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) সব অনুষদের শিক্ষার্থীরা। অনুষদীয় ছাত্র সমিতির নেতৃবৃন্দ গণস্বাক্ষর নিয়ে ক্লাস-পরীক্ষা বর্জনের সিদ্ধান্ত রোববার (১৫ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জানান। তবে সরকারের নির্দেশ না পাওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণার কোনো সুযোগ নেই বলে জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান।
শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, দেশে করোনাভাইরাসের সংক্রমণ হওয়ায় বেশ কিছু দিন ধরে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ক্লাস-পরীক্ষা বর্জনের ব্যাপারে মতামত শেয়ার করছিলেন শিক্ষার্থীরা। রোববার ক্লাসে এসে শিক্ষার্থীরা ক্লাস-পরীক্ষা বর্জনের জন্য গণস্বাক্ষর দেন। পরে অনুষদীয় ছাত্র সমিতির নেতাদের সঙ্গে আলোচনা করে ক্লাস-পরীক্ষা বর্জনের সিদ্ধান্ত নেন শিক্ষার্থীরা।
দুপুরে শিক্ষার্থীদের সিদ্ধান্তের বিষয়ে অবহিত করতে উপাচার্যের সাথে দেখা করেন ছাত্র সমিতির নেতারা। এসময় ক্লাস-পরীক্ষা বর্জনে শিক্ষার্থীদের গণস্বাক্ষর অনুষদগুলোর ডিনের কাছে পাঠানো হয়েছে বলেও জানান ছাত্র প্রতিনিধিরা। এদিকে রোববার দুপুরের পরে বিশ্ববিদ্যালয়ে কোনো ক্লাস-পরীক্ষা হয়নি।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান জানান, করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে। সরকারের নির্দেশনা ছাড়া বিশ্ববিদ্যালয় বন্ধ করা যাবেনা।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop