শিক্ষা সময় করোনা: অতিসত্বর ঢাকা বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণার অনুরোধ শিক্ষকদের

১৫-০৩-২০২০, ১৯:৫৩

শিক্ষা সময় ডেস্ক

fb tw
করোনা: অতিসত্বর ঢাকা বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণার অনুরোধ শিক্ষকদের
করোনা ভাইরাস সংক্রমণ রোধে ঢাকা বিশ্ববিদ্যালয় সাময়িকভাবে বন্ধের অনুরোধ জানিয়েছে ঢাবি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। ১৫ মার্চ সমিতির পক্ষ থেকে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের কাছে পাঠানো চিঠিতে এ অনুরোধ জানানো হয়।
সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল এবং সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোঃ নিজামূল হক ভূইয়া সাক্ষরিত চিঠিতে বলা হয়, করোনা ভাইরাস বিশ্বব্যাপী মহামারি রূপ নিয়েছে। ইতোমধ্যে ১৫০টি দেশে করোনা ভাইরাস বিস্তার লাভ করেছে। পৃথিবীর বহু রাষ্ট্রের সরকার পরিচালনার দায়িত্বে নিয়োজিত গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ এ ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর প্রকাশিত হয়েছে। স্বাস্থ্য সংক্রান্ত সতর্কতার অংশ হিসেবে বিশ্বের বিভিন্ন দেশে জনসমাগম, ক্রীড়া প্রতিযোগিতা বন্ধ করা হয়েছে। এমনকি কোনো কোনো দেশে রাষ্ট্রীয় জরুরী অবস্থা জারি করা হয়েছে। পাশের দেশ ভারতের কেন্দ্রীয় সরকার করোনা ভাইরাসের বিস্তারকে বিজ্ঞপ্তির মাধ্যমে বিপর্যয় হিসেবে ঘোষণা করেছে। পশ্চিমবঙ্গসহ ভারতের বিভিন্ন প্রদেশের এবং শ্রীলঙ্কার সকল শিক্ষা প্রতিষ্ঠান ইতোমধ্যে বন্ধ ঘোষণা করা হয়েছে। 
চিঠিতে আরো বলা হয়েছে, বাংলাদেশে করোনা ভাইরাস সংক্রমিত রোগী সনাক্ত হওয়ার পর থেকে আমাদের দেশের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকগণের মধ্যে শিক্ষা প্রতিষ্ঠানসমূহ সাময়িকভাবে বন্ধ করার বিষয়ে একটি সম্মিলিত জনমত সৃষ্টি হয়েছে। 
এমন অবস্থায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ্রীষ্মকালীন ছুটি নির্ধারিত আগে কার্যকর করে শিক্ষার্থীদের অতিসত্বর হল ত্যাগের নির্দেশ দেয়ার জন্য উপাচার্যকে অনুরোধ করা হয়েছে শিক্ষক সমিতির পক্ষ থেকে।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop