বাংলার সময় বান্দরবানে হামে এক শিশুর মৃত্যু, আক্রান্ত ৩৫

১৫-০৩-২০২০, ১৫:০৫

সময় সংবাদ

fb tw
বান্দরবানে হামে এক শিশুর মৃত্যু, আক্রান্ত ৩৫
01
বান্দরবানে করোনা আতঙ্কের মধ্যে এবার লামা উপজেলায় হাম রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। উপজেলা সদর ইউনিয়নের দুর্গম পাহাড়ি লাইল্যা মুরুং পাড়ায় এ রোগের প্রাদুর্ভাব দেখা দেয়। ইতিমধ্যে এ রোগে আক্রান্ত হয়ে দুতিয়া মুরুং (৭) নামের এক শিশুর মৃত্যু ও পাড়ার আরো প্রায় ৩৫ নারী-পুরুষ এ রোগে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। মৃত দুতিয়া মুরুং লাইল্যা মুরুং পাড়ার বাসিন্দা মেনহাত মুরুংয়ের ছেলে। 
লাইল্যা মুরুং পাড়া কারবারী লাতুং মুরু বলেন, গত কয়েকদিন আগ থেকে হঠাৎ পাড়ার প্রতিঘরে ৩-৪ জন করে শিশু নারী পুরুষ অসুস্থ হয়ে পড়ে। আক্রান্তদের গায়ে গুটি উঠার পাশাপাশি প্রচন্ড জ্বর ও সাথে খুব কাশি হয়। পাড়ায় মোট ৮টি পরিবার রয়েছে। ইতোমধ্যে এ রোগে আমার নাতি দুতিয়া মুরুং মারা গেছে।
ঘটনার সত্যতা নিশ্চিত করে লামা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিন্টু কুমার সেন জানান, লাইল্যা মুরুং পাড়ায় হাম রোগে আক্রান্তের খবর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে জানানো হয়েছে। 
এই বিষয়ে লামা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদুল হক জানায়, হাম আক্রান্ত পাড়ায় স্বাস্থ্য কর্মী পাঠানো হয়েছে, স্বাস্থ্য কর্মীরা ফিরে আসলে বিস্তারিত জানাতে পারবো।
বান্দরবানের সিভিল সার্জন ডা. অংশৈ প্রু মারমা জানান, আগামী ১৮ মার্চ থেকে বান্দরবানে  ৯ মাস থেকে ১০ বছরের কমবয়সী ১ লক্ষ ১৭ হাজার ৫০০ জন শিশুকে হাম ও রুবেলা প্রতিরোধে টিকাদান কর্মসূচীর আওয়তায় আনা হবে এবং পুরো জেলায় ৫ জন সদস্য বিশিষ্ট গ্রুপ ভাগ হয়ে ১শত ৭০টি টিম কাজ করবে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop