স্বাস্থ্য করোনার বিস্তার বাড়ছে ভারতে, স্থবির কয়েকটি রাজ্য

১৪-০৩-২০২০, ১৭:৩৯

স্বাস্থ্য সময় ডেস্ক

fb tw
করোনার বিস্তার বাড়ছে ভারতে, স্থবির কয়েকটি রাজ্য
করোনার থাবায় পুরো মুহ্যমান হয়ে পড়ছে ভারত। ফলে এরইমধ্যে উত্তর প্রদেশ এবং হরিয়ানা, দিল্লি, উত্তরাখণ্ড, ছত্তিসগড় এবং মনিপুর রাজ্যে ছাড়াও শনিবার (১৪ মার্চ) এমনকি পশ্চিমবঙ্গেও সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়েছে বলে ইন্ডিয়া টুডের খবরে বলা হয়েছে। এদিকে, করোনাভাইরাসের কারণে দেশটির কয়েকটি রাজ্যে স্থবিরতা তৈরি হয়েছে।
করোনাভাইরাসের মোকাবিলায় কেন্দ্রীয় সরকারের পাশাপাশি অধিকাংশ রাজ্য সরকরাই সতর্কতামূলক নানা পদক্ষেপ করেছে। ভিড় বা জমায়েত এড়াতে সামাজিক মেলামেশা, বিবাহ অনুষ্ঠান, স্কুল, কলেজ, সিনেমা হল, পাব, ক্লাব সাময়িক সময়সীমা পর্যন্ত বন্ধ থাকবে বলে নির্দেশিকা জারি করা হয়েছে।
শনিবার (১৪ মার্চ) পর্যন্ত ভারতে মোট ৮০ জন করোনা রোগী শনাক্তের খবর পাওয়া গেছে। বৃহস্পতিবার এই নিয়ে দুজন রোগীর মৃত্যু হয়েছে দেশটিতে। আনন্দবাজারের খবরে বলা হয়েছে, দেশটির অন্তত ১৩টি রাজ্যে করোনা ছড়িয়ে পড়েছে।
এদিকে, গত ২৪ ঘণ্টায় কেরালা, কর্নাটক ও মাহারাষ্ট্রে নতুন ১০ করোনা জীবাণু আক্রান্তের খবর মিলেছে। ভারতে করোনা মহামারীর আকার নেয়নি বলে জানিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব প্রীতি সুদান। করোনা আতঙ্কে গত বুধবার থেকে আগামী ১৫ এপ্রিল পর্যন্ত সমস্ত ভিসা স্থগিতের নজিরবিহীন সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। একমাসের জন্য বন্ধ করে দেওয়া হলো সীমান্তও। ৩৭টির মধ্যে মাত্র ১৯টি চেক পয়েন্ট দিয়ে আন্তর্জাতিক সড়ক যোগাযোগ রক্ষিত হচ্ছে। বিমান ও স্থলবন্দরে জারি রয়েছে স্ত্রিনিং-এর ব্যবস্থা।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop