প্রবাসে সময় কানাডায় করোনার ছোবল, ভয়াবহ আতঙ্কে প্রবাসীরা

১৩-০৩-২০২০, ১৬:৩১

প্রবাস সময় ডেস্ক

fb tw
প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর স্ত্রী, সোফি গ্রেগয়ের ট্রুডো। স্বাস্থ্য পরীক্ষার পর তার দেহে কোভিড নাইন্টিন শনাক্ত হয়। সোফি ট্রুডোর করোনা শনাক্তের পর ১৪ দিনের স্বেচ্ছা কোয়ারেন্টাইনে থেকে ভিডিও কলে দেশ চালাচ্ছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। এদিকে, অন্টারিও'র চার হাজারের বেশি স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে। এ অবস্থায় আতঙ্কে রয়েছেন প্রবাসী বাংলাদেশিরা।
কানাডা থেকে কবি ও সাংবাদিক সাইফুল্লাহ মাহমুদ দুলাল জানান, কানাডায় অনেকেই আক্রান্ত হয়েছেন। ইতোমধ্যে এক জন মৃত্যুবরণ করেছেন। সেই সঙ্গে দেড় শতাধিক মানুষ এই ভাইরাসে আক্রান্ত। সবচেয়ে গুরুত্বপূর্ণ যে কানাডার প্রধানমন্ত্রীর স্ত্রী সুফি নিজেই এই রোগে আক্রান্ত হয়েছেন। সম্প্রতি লন্ডনে একটি অনুষ্ঠানে বক্তব্য দিয়ে ফেরার পর তিনি অসুস্থ বোধ করেন। তারপর তিনি চিকিৎসকের শরণাপন্ন হলে তিনি করোনা ভাইরাসে আক্রান্ত বলে শনাক্ত করা হয়। ঠিক এ কারণে জাস্টিন ট্রুডো এবং তার স্ত্রীকে আইসোলেশনে রাখা হয়েছে। 
সাইফুল্লাহ মাহমুদ দুলাল আরো জানান, কানাডার বিরোধী দলের নেতা জাসমিত সিং-ও অসুস্থ বোধ করছেন। এদিকে কানাডার অন্টারিও প্রদেশের চার হাজার ৮০০ স্কুল একযোগে বন্ধ করে দেয়া হয়েছে। সেই সঙ্গে টরেন্টোর সকল মসজিদে জুম্মার নামাজ বন্ধ করে দেয়া হয়েছে।
জানা গেছে, ইতোমধ্যে জাস্টিন ট্রূডো এই দুর্যোগ মোকাবেলায় এক বিলিয়ন ডলার বরাদ্দ ঘোষণা করেছেন।
সাইফুল্লাহ মাহমুদ দুলাল জানান, এমন ঘটনায় প্রবাসীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। প্রচণ্ড শীতেও কানাডার বাঙ্গালি পাড়াগুলো মুখরিত থাকে। কিন্তু ভাইরাসের কারণে এখন বাঙ্গালি পাড়ায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। 
 

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop