বাংলার সময় নির্মাণাধীন ব্রিজে ফাটল, চলছে উদ্বোধনের প্রস্তুতি

১৩-০৩-২০২০, ১৪:৩৮

সময় সংবাদ

fb tw
নির্মাণাধীন ব্রিজে ফাটল, চলছে উদ্বোধনের প্রস্তুতি
09
লালমনিরহাটের হাতীবান্ধায় ৪২ মিটার একটি ব্রিজের নির্মাণ কাজ ৩ বছরেও শেষ হয়নি। ওই ব্রিজের নির্মাণ কাজে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগও উঠেছে। নির্মাণ কাজ শেষ না হলেও তড়িঘড়ি করে ব্রিজটি উদ্বোধনের প্রস্তুতি নেয়া হয়েছে। কাজ শেষ না করেই উদ্বোধনের তারিখ নির্ধারণ করায় এলাকার লোকজনের মাঝে ক্ষোভ দেখা দিয়েছে।
জানা গেছে, ওই উপজেলার গড্ডিমারী ইউনিয়নের তালেব মোড় হতে দোয়ানী যাওয়ার মাঝ পথে ৪২ মিটার একটি ব্রিজ নির্মাণ করছে এলজিইডি। ২০১৬ সালের ২৭ ডিসেম্বর ব্রিজের নির্মাণ কাজের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য মোতাহার হোসেন। ৩ বছর ২ মাসেও শেষ হয়নি ব্রিজের নির্মাণ কাজ। এছাড়া নিম্ন মানের কাজ হওয়ায় ব্রিজের বিভিন্ন স্থানে ফাটলও দেখা দিয়েছে। 
স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, ব্রিজটির নির্মাণ কাজ শুরু হওয়ার দুই মাস পর ঠিকাদার রব্বানী কাজ না করেই চলে যান। পরে ঠিকাদারের সঙ্গে তৎকালীন উপজেলা প্রকৌশলী অজয় কুমারের একটি সমঝোতা হয়। তখন থেকে ওই ব্রিজের কাজের ঠিকাদারী দায়িত্ব পালন করেন অজয় কুমার। 
এলজিইডি সূত্রে জানা গেছে, ১ কোটি ৮৮ লক্ষ টাকা ব্যয়ে নির্মানাধীন এ ব্রিজ নির্মাণ কাজ শেষ না হলেও ইতোমধ্যে সব শেষ বিল উত্তোলন করা হয়েছে। নির্মাণ কাজ শেষ না করেই আগামী ১৯ মার্চ স্থানীয় সংসদ সদস্য মোতাহার হোসেন এ ব্রিজের উদ্বোধন করবেন বলে তার সফর সূচীতে জানা গেছে। 
তবে এ বিষয়ে একাধিক বার যোগাযোগ করেও হাতীবান্ধার সাবেক উপজেলা প্রকৌশলী অজয় কুমার ও ঠিকাদার রব্বানীর বক্তব্য পাওয়া যায়নি। 
হাতীবান্ধা উপজেলা প্রকৌশলী নজীর হোসেন বলেন, ব্রিজের নির্মাণ কাজ এখনো অনেক বাকি রয়েছে। নির্মাণ কাজ শেষ না করেই কি ভাবে ব্রিজের উদ্বোধন হয় তা আমার জানা নেই। আমি এ বিষয়ে স্থানীয় এমপি’র সঙ্গে কথা বলে পরবর্তী সিদ্ধান্ত গ্রহন করবো। 
স্থানীয় সংসদ সদস্য মোতাহার হোসেনের ব্যক্তিগত কর্মকর্তা অধ্যক্ষ আবু বক্কর সিদ্দিক শ্যামল বলেন, ওই এলাকায় এমপি সাহেবের কয়েকটি অনুষ্ঠান থাকায় ব্রিজটি উদ্বোধনের প্রোগ্রাম করা হয়েছে। এলজিইডি’র সঙ্গে কথা বলে যদি ব্রিজের নির্মাণ কাজ শেষ না হয়ে থাকে তাহলে উদ্বোধন করা হবে না।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop