তথ্য প্রযুক্তির সময় কর্মীদের বাড়িতে বসে কাজের নির্দেশ টুইটারের

১২-০৩-২০২০, ১৯:২৩

প্রযুক্তির সময় ডেস্ক

fb tw
কর্মীদের বাড়িতে বসে কাজের নির্দেশ টুইটারের
নভেল করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে কর্মীদের বাড়িতে বসে কাজ করতে নির্দেশ দিয়েছে টুইটার। একইসঙ্গে এই মাসের সংবাদ সম্মেলনও সরিয়ে অন্যত্র নিয়েছে প্রতিষ্ঠানটি। গুগল, ফেসবুকসহ প্রথম সারির অন্যান্য প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোও কভিড-১৯ এর বিস্তার প্রতিরোধে একই পথে হাঁটছে।
একটি ব্লগ পোস্টে টুইটার জানায়, হংকং, জাপান এবং দক্ষিণ কোরিয়ার কর্মচারীদের জন্য ঘরে বসে কাজ করা নির্দেশনা আগেই দেয়া হয়েছে। কিন্তু সম্প্রতি ভাইরাস আরো ভয়াবহ রূপ নেয়ায় বিশ্বব্যাপী পাঁচ হাজার কর্মীকে অফিসে না আসার পরামর্শ দেয়া হয়েছে। এর কিছুদিন আগেই কর্মীদের অপ্রয়োজনীয় ব্যবসায়িক ভ্রমণ এবং ইভেন্টে নিষেধাজ্ঞা জারি করে প্রতিষ্ঠানটি।
এদিকে টুইটারের মাসিক সংবাদ সম্মেলন দক্ষিণের পরিবর্তে দক্ষিণ-পশ্চিমে সরিয়ে নেয়। সম্মেলনটি অনুষ্ঠিত হয় যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের অস্টিনে। ফেসবুক এবং গুগলসহ অন্যান্য শীর্ষস্থানীয় প্রযুক্তি সংস্থাও যুক্তরাষ্ট্রে সম্মেলন স্থগিত বা বাতিল করেছে। ফেসবুকও সংবাদ সম্মেলনের স্থান পরিবর্তন করেছে।
টুইটারের মানবসম্পদ বিভাগের প্রধান জেনিফার ক্রিস্টি বলেন, আমাদের লক্ষ্য কভিড -১৯ বা নভেল করোনভাইরাসের বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ার সম্ভাবনা হ্রাস করা।
টুইটারের মতো ডাবলিনে গুগলের ইউরোপীয় সদর দপ্তরের কর্মীরাও ঘরে বসেই কাজ করবেন। প্রতিষ্ঠানটি আয়ারল্যান্ডে সম্ভাব্য প্রকোপ মোকাবেলায় পরীক্ষামূলক প্রস্তুতি হিসেবে এটি করছে।
একইসঙ্গে টেলিকম অপারেটর অ্যাটিঅ্যান্ডটি এবং ব্যাংকিং জায়ান্ট সিটি গ্রুপসহ বেশ কয়েকটি সংস্থা কর্মীদের এশিয়া ভ্রমণে বিধিনিষেধ আরোপ করেছে।
তথ্যসূত্র: বিবিসি

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop