মহানগর সময় ঘোষণা সুইট কর্নের, কন্টেইনারে চকলেট-গুঁড়ো দুধ!

১১-০৩-২০২০, ২২:৫৫

কমল দে

fb tw
ঘোষণা সুইট কর্নের, কন্টেইনারে চকলেট-গুঁড়ো দুধ!
চট্টগ্রাম বন্দরে চকলেট ও গুঁড়ো দুধের দুটি কন্টেইনার জব্দ করেছে কাস্টমস। সুইট কর্নের ঘোষণা দিয়ে চকলেট ও গুঁড়ো দুধ এনে আমদানিকারক প্রায় দেড় কোটি টাকা শুল্ক ফাঁকির চেষ্টা করেছে।
চালানের শতভাগ কায়িক পরীক্ষায় মিথ্যা ঘোষণায় চকলেট ও গুঁড়ো ‍দুধ আমদানির বিষয়টি ধরা পড়ে বলে জানিয়েছেন চট্টগ্রাম কাস্টমস হাউসের সহকারী কমিশনার নুর এ হাসনা সানজিদা অনসূয়া।
কাস্টমস কর্মকর্তারা জানিয়েছে, আমদানিকারক প্রতিষ্ঠান সামিত ট্রেডিং ইন্টারন্যাশনালের এসব পণ্য চট্টগ্রাম বন্দরে আনে চট্টগ্রামের বাংলাবাজারের শিপিং এজেন্ট রেলাইন্স শিপিং লজিস্টিক লিমিটেড। কিন্তু কোন বিল অব এন্ট্রি দাখিল করা হয়নি। দুই চালানের একটিতে ঘোষণা ছিল সুইচ কর্ণ এন্ড অলিভ এবং অপর চালানের ঘোষণা ছিল সুইট কর্ন।
চালান দুটি সিঙ্গাপুর থেকে আমদানির ঘোষণা দেওয়া হয়েছিল। তবে এক চালানে ২২৫১ কার্টনে ১৩ হাজার ২৫৮ কেজি চকলেট এসেছে সিঙ্গাপুর থেকে। আর দ্বিতীয় চালানে ২০০০ কার্টনে ২১ হাজার ৬০০ কেজি লেকটোজেন বেবি মিল্ক পাউডার এসেছে তুরস্ক থেকে।
চট্টগ্রাম কাস্টমস হাউসের অডিট ইনভেস্টিগেশ এন্ড রিচার্স (এআইআর) শাখার কর্মকর্তা সহকারী কমিশনার নুর এ হাসনা সানজিদা অনসূয়া বলেন, ‘মিথ্যা ঘোষণায় পণ্য এনে এক কোটি ৪০ লাখ টাকা শুল্ক ফাঁকির চেষ্টা করেছে আমদানিকারক। মানিলন্ডারিং প্রতিরোধ আইনে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop