ভ্রমণ করোনা: ফ্রিতে সিট দিচ্ছে এয়ার এশিয়া

১১-০৩-২০২০, ১২:৪৪

ভ্রমণ সময় ডেস্ক

fb tw
করোনা: ফ্রিতে সিট দিচ্ছে এয়ার এশিয়া
করোনা ভাইরাস বিশ্ব অর্থনীতিতেও ছোবল মেরেছে। সংক্রমণ ঠেকাতে ভ্রমণ নিষেধাজ্ঞার মতো পদক্ষেপও নেয়া হয়েছে কোথাও কোথাও। এসবের জেরে বিমান যাত্রী কমেছে প্রায় সব দেশেই। ফলে পরিস্থিতি সামাল দিতে বিমান সংস্থাগুলোকেও বেগ পেতে হচ্ছে।
এরইমধ্যে মালয়েশিয়াভিত্তিক প্রতিষ্ঠান এয়ার এশিয়া যাত্রী টানতে বিশাল ডিসকাউন্ট দিচ্ছে। প্রতিষ্ঠানটি তাদের সংস্থায় ভ্রমণে যাত্রীদের কাছ থেকে কোনো ‘সিট ফেয়ার’ নিচ্ছে না। এয়ার এশিয়া এটিকে বলছে ‘বিগ সেল।’
এর আওতায় অস্ট্রেলিয়া, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া, সিঙ্গাপুরের মতো দেশে ভ্রমণে এয়ার এশিয়া যাত্রীদের কাছ থেকে বিমানের আসনের জন্য কোনো ভাড়া নিচ্ছে না। তবে নিয়মমাফিক এয়ারপোর্ট ট্যাক্সের মতো অন্যান্য ফি দিতে হবে যাত্রীদের।
২০২১ সালের ১ জুলাই পর্যন্ত সময়ে ভ্রমণের জন্য ছাড় দেয়া মূল্যে টিকিটি বুকিং করা যাবে।
মালয়েশিয়ার অভ্যন্তরীণ রুটেও এমন ছাড় চলছে। এই বিগ সেল ফ্রি সিট অফারের আওতায় মালয়েশিয়া থেকে সিঙ্গাপুর, জাকার্তার মতো স্বল্প দূরত্বে ভ্রমণে খরচ পড়ছে মাত্র ৪৪ মালয়েশিয়ার রিঙ্গিত। আবার কুয়ালালামপুর থেকে সিউল, পার্থ, মেলবোর্নের মতো দূরত্বে খরচ পড়ছে ৭১ মালয়েশিয়ান রিঙ্গিত। এয়ার এশিয়ার প্রিমিয়াম ফ্লাটবেড কেবিনেও একই ধরনের ছাড় রয়েছে।
stay home stay safe
এয়ার এশিয়া ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট ডিরেক্টর ভেরানিতা ইয়োসেফিন জাকার্তা পোস্টকে বলেছেন, চ্যালেঞ্জিং এই সময়টাতে ইন্দোনেশিয়ার পর্যটন খাত ও দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির চাকা সচল রাখতে চেষ্টা চালিয়ে যাচ্ছে প্রতিষ্ঠানটি।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop