স্বাস্থ্য করোনা সন্দেহে ভর্তি, রোগীর দেহে মিলল সোয়াইন ফ্লু

১১-০৩-২০২০, ১০:০৫

স্বাস্থ্য সময় ডেস্ক

fb tw
করোনা সন্দেহে ভর্তি, রোগীর দেহে মিলল সোয়াইন ফ্লু
করোনা ভাইরাসে বিপর্যস্ত যখন পুরো বিশ্ব তখনই নতুন আতঙ্ক দেখা দিচ্ছে সোয়াইন ফ্লু নিয়ে। ভারতের বেলেঘাটা আইডি হাসপাতালে করোনা আক্রান্ত সন্দেহে ভর্তি এক রোগীর দেহে মিলেছে সোয়াইন ফ্লু।
গত রোববার সকালে সৌদি আরবের রিয়াধদে পরিষ্কার কর্মীর কাজ করা মুর্শিদাবাদের বাসিন্দা এক যুবক দমদম বিমানবন্দরে নামেন। সেখানে পৌঁছনোর পরই থার্মাল স্ক্যানিংয়ে দেহের তাপমাত্রা স্বাভাবিকের বেশি থাকায় করোনা আক্রান্ত সন্দেহে তাকে বেলেঘাটা আইডি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। জরুরি বিভাগের চিকিৎসকরা তার শারীরিক পরীক্ষা করে তাকে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করে নেন। এরপর তার রক্ত ও থুতুর নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয় বেলেঘাটা নাইসেডে বা ন্যাশনাল ইনস্টিটিউট অফ কলেরা অ্যান্ড এন্টেরিক ডিজিসেস-এ।
সোমবার সেই রিপোর্ট নেগেটিভ আসে। যার অর্থ, করোনা আক্রান্ত নন ওই যুবক। যদিও লালা রসের নমুনা পরীক্ষা করে সোয়াইন ফ্লুর জীবাণু পাওয়া যায়। মাথায় আকাশ ভেঙে পড়ে চিকিৎসকদের। এখন সেই রোগেরই চিকিৎসা হয়েছে ওই যুবকের। সোয়াইন ফ্লু তে আক্রান্ত হওয়ায় ওই যুবকের শরীরে থাকা এই ভাইরাস সৌদি আরব থেকেই এসেছে বলে নিঃসংশয় চিকিৎসকরা। আপাতত এই যুবককে আইসোলেশন ওয়ার্ডেই বেশ কয়েকদিন চিকিৎসাধীন থাকতে হবে বলে জানিয়েছেন চিকিৎসকেরা।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop