বাংলার সময় পাবনায় বিদেশ ফেরত এক ব্যক্তি কোয়ারেন্টাইনে

১০-০৩-২০২০, ১৭:২৫

এস এ আসাদ

fb tw
পাবনায় বিদেশ ফেরত এক ব্যক্তি কোয়ারেন্টাইনে
পাবনার আটঘরিয়ায় করোনা ভাইরাস সন্দেহে বিদেশ ফেরত এক ব্যক্তিকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তবে তার নাম পরিচয় প্রকাশ করা হয়নি। এ ছাড়া বিদেশ ফেরত আরও ১০/১২ জনকে পরীক্ষা করা হয়েছে। তবে তাদের শরীরে কোন প্রকার করোনা ভাইরাসের নমুনা পাওয়া যায়নি।
এদিকে পাবনা শহরের আরিফপুর আমেনা মনসুর বালিকা উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত চার তলা ভবনকে আইসোলেশন কেন্দ্র ঘোষণা করা হয়েছে। যেখানে এক সঙ্গে ২’শ মানুষকে পৃথক ভাবে রাখা সম্ভব। এ ছাড়াও জেলায় চিকিৎসক সংখ্যা পর্যাপ্ত বলে জানানো হয়।
মঙ্গলবার (১০ মার্চ) দুপুরে পাবনার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জাতীয় দূর্যোগ প্রস্তুুতি দিবস উপলক্ষে এক সংবাদ সম্মেলনে পাবনার জেলা প্রশাসক কবীর মাহমুদ এ তথ্য জানান। 
কবীর মাহমুদ বলেন, করোনা ভাইরাস নিয়ে শংকিত হওয়ার কিছুই নেই। এটি একটি সাধারণ অসুখের মতই। যারা হার্টের রোগী, কিডনী দুর্বল, ফুসফুসে অসুখ সর্বপরি বয়স্ক ব্যক্তি এই ভাইরাসে আক্রান্ত হলে ঝুঁকি রয়েছে।  
পাবনার জেলা প্রশাসক কবীর মাহমুদের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক শাহেদ পারভেজ, জেলা মৎস কর্মকর্তা আব্দুর রউফ, জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা মো. রেজাউল করিম, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আব্দুল করিম, প্রবীন সাংবাদিক ও কলামিষ্ট রণেশ মৈত্র, পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান, সিনিয়র সহসভাপতি মির্জা আজাদ প্রমূখ। 
এ ব্যাপারে পাবনার সিভিল সার্জন ডা. মির্জা মেহেদী ইকবাল জানান, বিষয়টি তেমন কিছু নয়, জ্বরে আক্রান্ত পাবনার আটঘরিয়ায় বিদেশ ফেরত এক ব্যক্তিকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।  
এদিকে “দূর্যোগ ঝুঁকিহ্রাসে পূর্ব প্রস্তুতি,টেকসই উন্নয়নে আনবে গতি” এই প্রতিপাদ্য বিষয় নিয়ে পাবনায় পালিত হয়েছে জাতীয় দূর্যোগ প্রস্তুতি দিবস। দিবসটি উদযাপন উপলক্ষে মঙ্গলবার সকালে পাবনা জেলা স্কুল মাঠে জেলা প্রশাসনের আয়োজনে এবং দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর ও ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর সহযোগিতায়  ভূমিকম্প ও অগ্নিকাণ্ড বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়। মহড়া শেষে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে গত ১০ বছরের উন্নয়ন কাজের প্রতিবেদন নিয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
এ সময় জেলা প্রশাসক কবীর মাহমুদ বিগত ১০ বছরের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড প্রতিবেদন উপস্থাপন করেন। সংবাদ সম্মেলনে পাবনায় কর্মরত সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop