স্বাস্থ্য স্যানেটাইজারের চেয়ে অধিক কার্যকরী কাপড় কাচা সাবান

১০-০৩-২০২০, ১১:১৭

স্বাস্থ্য সময় ডেস্ক

fb tw
স্যানেটাইজারের চেয়ে অধিক কার্যকরী কাপড় কাচা সাবান
ওষুধ প্রশাসন অধিদপ্তর মহাপরিচালক মেজর জেনারেল মো. মাহবুবুর রহমান জানিয়েছেন, করোনার জীবাণু ধ্বংসে হ্যান্ড স্যানিটাইজারের চেয়ে অধিক কার্যকরী কাপড় কাচা সাবান।
করোনা ভাইরাসে আতঙ্কিত হয়ে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার কিনতে ফার্মেসিগুলোতে উপচে পড়া ভিড় দেখা যায়  সাধারণ মানুষের। হঠাৎ করেই ফার্মেসিতে অতিরিক্ত দামে বিক্রি করা হচ্ছে সব কোম্পানির হ্যান্ড স্যানিটাইজার। ফলে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বেশি দামে বিক্রি করায় দুই ফার্মেসি সিলগালা করে দিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।
এছাড়া সব কোম্পানির হ্যান্ড স্যানিটাইজারের দাম নির্ধারণ করে দিয়েছে ওষুধ প্রশাসন। নির্ধারিত মূল্যের অতিরিক্ত নিলে কঠোর ব্যবস্থার হুঁশিয়ারি দিয়েছে সংস্থাটি।
তবে মো. মাহবুবুর রহমান বলেছেন, সবাই মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজারের পেছনে ছুটছে ফলে দামও বেড়ে যাচ্ছে। কিন্তু হ্যান্ড স্যানিটাইজারের থেকে কাপড় কাচার সাবান অধিক কার্যকরী কারণ এতে ক্ষারের পরিমাণ অনেক বেশি থাকে। তাই স্যানিটাইজারের পিছনে না ছুটে সাবানও ব্যবহার করা যেতে পারে।
এছাড়া তিনি মাস্ক নিয়ে বলেন, অতিরিক্ত মাস্ক ব্যবহার করতে গিয়ে ভাইরাস ছড়াচ্ছে আরও বেশি করে। মানুশ মাস্ক ব্যবহার করতে গিয়ে বারবার মুখে হাত দিচ্ছে। এর ফলে জীবাণু ছড়াচ্ছে অতি দ্রুত। তাই মাস্ক ব্যবহারও কমাতে হবে।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop