স্বাস্থ্য উ. কোরিয়ায় করোনায় ১৮০ সেনার মৃত্যু!

১০-০৩-২০২০, ০৯:৫১

স্বাস্থ্য সময় ডেস্ক

fb tw
উ. কোরিয়ায় করোনায় ১৮০ সেনার মৃত্যু!
করোনা ভাইরাসে উত্তর কোরিয়ায় এখন পর্যন্ত একশ’র বেশি সেনা সদস্যের প্রাণ গেছে বলে দাবি করেছে দক্ষিণ কোরিয়ার গণমাধ্যম। আরো ১ হাজার জন মানুষকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলেও বলা হচ্ছে । তবে উত্তর কোরিয়া বলছে ভিন্ন কথা। দেশটিতে এখন পর্যন্ত কোনো করোনা রোগী শনাক্ত করা হয়নি বলে দাবি করছে পিয়ংইয়ং।
দক্ষিণ কোরিয়ার গণমাধ্যম ডেইলি এনকের দেয়া তথ্য মতে, করোনার প্রভাবে জানুয়ারি থেকে এখন পর্যন্ত উত্তর কোরিয়ায় মারা গেছে ১৮০ জন সেনা সদস্য। আর ৩৭০০ জনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। আবার দক্ষিণ কোরিয়ার সরকার নিয়ন্ত্রিত ইয়োনহাপ নিউজ এজেন্সির দাবি, করোনার ঝুঁকিতে প্রথমে ১০ হাজার মানুষকে কোয়ারেন্টাইনে রাখা হয় যাদের মধ্যে ৪ হাজার জনকে সু্স্থ  হওয়ার পর হাসাপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয়।
তবে এসব অভিযোগ মানতে পুরোপুরো অস্বীকৃতি জানিয়েছে উত্তর কোরিয়া। উত্তর কোরিয়ার স্থানীয় সংবাদপত্র রোডং সিনমুনের বরাত দিয়ে জানানো হয়, এ পর্যন্ত করোনার কোনো লক্ষণ দেশটিতে দেখা যায়নি। উত্তর কোরিয়া এখনো করোনা থেকে মুক্ত বলে দাবি সরকারের।
উত্তর কোরিয়ার সেনাদের মধ্যে যারা হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি আছেন তাদের মেডিকেল রিপোর্ট নিয়ে করোনায় আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করছে দক্ষিণ কোরিয়ার গণমাধ্যম এনকে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop