শিক্ষা সময় বিশ্ববিদ্যালয়গুলো ডিজিটাল বাংলাদেশের প্রাণকেন্দ্র হবে: ড. সাজ্জাদ হোসেন

০৯-০৩-২০২০, ১৮:২৫

শিক্ষা সময় ডেস্ক

fb tw
বিশ্ববিদ্যালয়গুলো ডিজিটাল বাংলাদেশের প্রাণকেন্দ্র হবে: ড. সাজ্জাদ হোসেন
বঙ্গবন্ধু বেঁচে থাকলে পৃথিবীটা অন্যরকম হত, বাংলাদেশ অন্যরকম হত বলে মন্তব্য করেছেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য ও বাংলাদেশ কমিউনিকেশন স্যাটেলাইট কোম্পানির পরিচালক অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন। রোববার (৮ মার্চ) ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ‘রিসার্স অ্যাওয়ার্ড গিভিং সিরিমনি-২০২০’ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।
ড. সাজ্জাদ বলেন, বঙ্গবন্ধু কিং অব দ্যা কিংস, লিডার অব দ্যা লিডারস, পৃথিবীতে রিবল নেতৃত্ব, বিশ্ব নেতা। তিনি বেঁচে থাকলে পৃথিবীটা অন্যরকম হত, বাংলাদেশ অন্যরকম হত, এশিয়া অন্যরকম হত। আমরা আমাদের সম্পদকে হারিয়েছি। সম্পদের মর্যাদা করতে পারিনি। 
তিনি বলেন, সম্পদের মর্যাদা করতে পারিনি, এটা আমাদের দুঃখ। এজন্য আমরা শোকাগ্রস্ত। সঙ্গে সঙ্গে এও ঠিক আমাদের আরেক সম্পদ বঙ্গবন্ধু কন্যা, মাননীয় প্রধানমন্ত্রী দিন রাত পরিশ্রম করছেন একটি সুখী-সমৃদ্ধ বঙ্গবন্ধুর সোনার বাংলাকে প্রতিষ্ঠা করতে, প্রযুক্তি নির্ভর ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠা করতে।
তিনি আরও বলেন, ডিজিটাল বাংলাদেশের রূপকার, আমাদের প্রধানমন্ত্রীর সুযোগ্য সন্তান, আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। তিনি আমাদের দেশকে উন্নত দেশ হিসেবে প্রতিষ্ঠার জন্য একটা রূপরেখা দিয়ে গেছেন। আমি বিশ্বাস করি বিশ্ববিদ্যালয়গুলো ডিজিটাল বাংলাদেশের, আধুনিক বাংলাদেশের প্রাণকেন্দ্র হবে।
সাজ্জাদ হোসেন বলেন, আজ আমি দেখতে পাচ্ছি রিসার্স, ইনোভেশন যেটা মাননীয় প্রধানমন্ত্রী দুইদিন আগে বলেছেন, আপনারা রিসার্স করেন, যার ফলাফল লাগবে। যেটা জাতির কাজে আসবে। তিনি কমার্শিয়ালাইজেশনের কথা বলেছেন।
কোরিয়ার কায়েস্ট বিশ্ববিদ্যালয়ের কথা উল্লেখ করে তিনি বলেন, এই বিশ্ববিদ্যালয়টি ২০১৮ সালে ১৯ বিলিয়ন ডলার আয় করেছে। সুতরাং উদ্ভাবনের বিকল্প নেই। রিসার্সের বিকল্প নেই। প্রধানমন্ত্রী খুব সাদামাটাভাবে মারাত্মকভাবে আমাদের অধ্যাপকদের, বিশেষ করে আমাদের শিক্ষক সমাজকে ইঙ্গিত করেছেন। সেটা হলো কাগজ হলে হবে না, সেটা কাজে লাগতে হবে। আমরা এখন স্কোপাসিং ডেস্ক এবং এই বিষয়গুলোতে নজর দিচ্ছি।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop