মহানগর সময় অতিরিক্ত দামে মাস্ক বিক্রির দায়ে জরিমানা

০৯-০৩-২০২০, ১৫:৪৫

সময় সংবাদ

fb tw
অতিরিক্ত দামে মাস্ক বিক্রির দায়ে জরিমানা
ময়মনসিংহে সার্জিক্যাল মাস্কের মূল্য নিয়ন্ত্রণে রাখতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছেন জেলা প্রশাসন। এ সময় বেশী দামে মাস্ক বিক্রি ও পণ্যের রশিদ সংরক্ষণ না করায় নগরীর দূর্গাবাড়ি এলাকায় দু’টি ফার্মিসিকে ১৫ হাজার টাকা জরিমানা করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহিদুর রহমান। 
সোমবার (০৯ মার্চ) দুপুরে অতিরিক্ত মূল্যে মাস্ক বিক্রি প্রতিরোধে ও বাজার নিয়ন্ত্রণে রাখতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জেলা প্রশাসন।
অভিযানে বেশী দামে সার্জিক্যাল মাস্ক বিক্রি করায় এবং পণ্যের চালান রশিদ সংরক্ষণ না করায় দূর্গাবাড়ি এলাকার বায়োল্যাব সার্জিক্যাল ফার্মেসিকে ভোক্তা অধিকার আইনে ১০ হাজার টাকা জরিমানা বা অনাদায়ে ১০ দিনের বিনাশ্রম কারদণ্ড এবং এস কে মেডিসিন ফার্মেসিকে ৫ হাজার টাকা জরিমানা বা অনাদায়ে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহিদুর রহমান।
উল্লেখ্য, সম্প্রতি বাংলাদেশে তিনজন করোনা ভাইরাসে আক্রান্তের খবরে মাস্ক কিনতে ভীড় বেড়েছে মানুষের। এই সুযোগে এক শ্রেণির অতি মুনাফালোভী ব্যবসায়ী মানুষের কাছ থেকে অতিরিক্ত টাকা হাতিয়ে নিচ্ছে। বাজার ঘুরে দেখা যায়, ৭০ থেকে ৭৫ টাকার একটি সার্জিক্যাল মাস্ক ১৫০ থেকে ২৫০ টাকায় বিক্রি করা হচ্ছে।
ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট নাহিদুর রহমান অভিযান পরিচালনার সময় ব্যবসায়ীদের সচেতনামূলক নির্দেশনা দেন। তিনি দোকানীদের প্রতি মাস্কে ২০ থেকে ২৫ শতাংশের বাইরে মুনাফা অর্জন করতে বারণ করেন। আইন ও নির্দেশনা অমান্য করে কেউ অতি মুনাফা, পণ্যের যথাযথ রশিদ সংগ্রহ ও সংরক্ষণ না করলে আইন অনুযায়ী দণ্ডিত হবেন বলে নির্দেশনা প্রদান করেন।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop