ধর্ম ওমরাহ নিষেধাজ্ঞা তুলে নিতে ৫ হাজার ইমেইল-ফোন

০৬-০৩-২০২০, ১২:০৩

ধর্ম সময় ডেস্ক

fb tw
ওমরাহ নিষেধাজ্ঞা তুলে নিতে ৫ হাজার ইমেইল-ফোন
করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে ওমরাহর ওপর আরোপ করা নিষেধাজ্ঞা তুলে নিতে ৫ হাজার ইমেইল ও ফোন পেয়েছে সৌদি আরবের হজ এবং ওমরাহ মন্ত্রণালয়।
সৌদির স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, ওমরাহর নিষেধাজ্ঞা প্রত্যাহার করতে সারাবিশ্ব থেকে হাজার হাজার ইমেইল ও ফোন পেয়েছে সৌদি আরবের হজ এবং ওমরাহ মন্ত্রণালয়। ফোন ও ইমেলে এসেছে প্রায় ৫ হাজার। এরমধ্যে ফোন কল ৩ হাজার ১০৯টি এবং ১ হাজার ৩৭২টি ইমেইল এসেছে।
গত মঙ্গলবার পর্যন্ত আসা ফোন ও মেইলগুলোর মধ্যে শুধু আরব দেশগুলো থেকেই ২৭৫০টি (আরবি) কল পেয়েছে মন্ত্রণালয়। ৩৫৯টি কল পেয়েছে ইংরেজিতে। আরব দেশ ছাড়াও অন্যান্য দেশ থেকে এসেছে ২০০১টি ফোন।
এসব ফোন ও ইমেইলের মাধ্যমে মক্কা-মদিনা থেকে ওমরা ও জিয়ারতের ওপর নিষেধাজ্ঞা তুলে নিতে আহ্বান জানানো হয়। তবে সৌদি হজ মন্ত্রণালয় নিষেধাজ্ঞা তুলে নেয়ার ব্যাপারে এখনও কোনো সিদ্ধান্ত জানায়নি।
সংক্রামক ব্যাধি করোনা ভাইরাস বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ায় গত সোমবার থেকে সৌদি আরবে ওমরা এবং জিয়ারতে আসা সব যাত্রীদের ভ্রমণ নিষিদ্ধ করে। সম্প্রতি দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে বুধবার থেকে সৌদি আরবের স্থানীয়দের জন্য নিষিদ্ধ করা হয় মক্কা-মদিনার ওমরা ও জিয়ারত। নিষেধাজ্ঞার ঘোষণাটি হজযাত্রী ও ওমরাহর জন্য মারাত্মক ক্ষতি। তা সত্ত্বেও দর্শনার্থী ও ওমরাহ পালনকারীদের নিরাপত্তার কথা চিন্তা করেই সৌদি সরকার এ সিদ্ধান্ত নিয়েছে।
stay home stay safe
সৌদি হজ মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, তারা ওমরার ভিসা ফি ফিরিয়ে দেবে। ওমরাহ ভিসা পাওয়া মানুষ যাতে ক্ষতিগ্রস্ত না হয় সে জন্য এজেন্টদেরকেও তাদের সার্ভিস চার্জ ও আনুষাঙ্গিক খরচাদি ফিরিয়ে দেয়া হবে।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop