বাংলার সময় ওমরাহ পালনে গিয়ে উধাও ৪ শিক্ষার্থী

০৬-০৩-২০২০, ১০:১২

হারুনুর রশিদ

fb tw
সৌদি আররে ওমরাহ পালন করতে গিয়ে উধাও হয়েছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থী। সেখানে যাওয়ার পর থেকে তারা পরিবারের সঙ্গেও যোগাযোগ করছেন না। ভিসার মেয়াদ শেষ হয়ে গেলেও এখনো দেশে ফিরে না আসায় আতঙ্কিত তাদের পরিবার। পুলিশ বলছে, নিখোঁজ শিক্ষার্থীদের সন্ধানে কাজ চলছে।
গত ২৫ জানুয়ারি ওমরাহ পালনে সৌদি আরব যান বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের মাস্টার্সের শিক্ষার্থী আল আমিন ও শেখ মিজানুর রহমান যান ময়মনসিংহের সাদমান ট্রাভেল এজেন্সির মাধ্যমে। আর কৃষি অনুষদের মাস্টার্সের শিক্ষার্থী ফাহিম হাসান খান এবং কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজ বিজ্ঞান অনুষদের মাস্টার্সের শিক্ষার্থী আব্দুল মোমেন যান ঢাকার বিএসএস ট্রাভেলস এজেন্সির মাধ্যমে।
কিন্তু সৌদি আরব গিয়ে ওমরাহ পালন না করেই তারা হোটেল থেকে পালিয়ে যান বলে জানান ট্রাভেল এজেন্সির মালিকরা। গত ৫ ফেব্রুয়ারি বিষয়টি জানাজানি হলে ময়মনসিংহের কোতোয়ালি মডেল থানায় অবহিত করা হয়। গত ২২ ফেব্রুয়ারি ভিসার মেয়াদ শেষ হলেও এখনো দেশে ফিরে না আসায় উদ্বিগ্ন তাদের পরিবারের সদস্যরা। 
ময়মনসিংহের সাদমান ট্রাভেলস এজেন্সির স্বত্বাধিকারী মো. হাসানুজ্জামান বলেন, জানুয়ারির ২৫ তারিখ তারা ওমরায় যায়। ২২ ফেব্রুয়ারি পর্যন্ত তাদের ভিসার মেয়াদ ছিল। ১ ফেব্রুয়ারি মক্কার ওর্দা হোটেল থেকে পালিয়ে যান তারা।
নিখোঁজ ফাহিমের বাবা বলেন, ছেলে যেতে চেয়েছিল, আমি যেতে বলেছি। 
নিখোঁজ চারজনই বিশ্ববিদ্যালয়ের সোহরাওয়ার্দী হলের আবাসিক শিক্ষার্থী। তবে ওমরায় যাওয়ার বিষয়টি জানতেন না বলে জানান তাদের রুমমেট ও সহপাঠীরা। আর এ ব্যাপারে যোগাযোগ করেও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের বক্তব্য পাওয়া যায়নি।
পুলিশ সুপার জানান, নিখোঁজ শিক্ষার্থীদের সন্ধানে কাজ চলছে। 
ময়মনসিংহের পুলিশ সুপার মোহা. আহমার উজ্জামান বলেন, এখন পর্যন্ত এ চারজন দেশে ফেরেননি। এটা নিয়ে পুলিশের টিম কাজ করছে।
 
এদিকে নিখোঁজের এক মাস পর জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমে কাজ করার অভিযোগে গত ১০ ফেব্রুয়ারি ঢাকায় গ্রেফতার হন বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অনুষদের শিক্ষার্থী শেখ ইফতেখারুল ইসলাম আরিফ। এর রেশ কাটতে না কাটতেই এক সঙ্গে চার শিক্ষার্থী নিখোঁজের ঘটনায় আলোড়ন সৃষ্টি হয়েছে বিশ্ববিদ্যালয়ে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

stay home stay safe
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop