বাণিজ্য সময় জিএফআইয়ের প্রকাশিত প্রতিবেদনে ক্ষুব্ধ অর্থমন্ত্রী

০৪-০৩-২০২০, ১৬:৫৭

বাণিজ্য সময় ডেস্ক

fb tw
জিএফআইয়ের প্রকাশিত প্রতিবেদনে ক্ষুব্ধ অর্থমন্ত্রী
বাংলাদেশ থেকে আমদানি রফতানি বাণিজ্যের আড়ালে অর্থ পাচারের বিষয়ে জিএফআইয়ের দেয়া প্রতিবেদন বিষয়ে কিছু জানেন না, বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল।
বুধবার (০৪ মার্চ) রাজধানীর শেরে-ই-বাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভা শেষে সাংবাদিকদের প্রশ্নে এসব কথা বলেন অর্থমন্ত্রী।
এসময় তিনি আরো বলেন, অর্থ পাচারের যেসব অভিযোগ পাওয়া যাচ্ছে সেগুলোর বিষয়ে দুদক পদক্ষেপ নিচ্ছে। অসংখ্য লোক জেলে আছে।  
এসময় অর্থ পাচারের কোনো তথ্য থাকলে সেই রিপোর্ট সরকারের কাছে দিতে জিএফআইয়ের প্রতি আহবান জানান অর্থমন্ত্রী। প্রকাশিত প্রতিবেদন নিয়েও ক্ষোভ প্রকাশ করেছেন তিনি।
অনেক ব্যবসায়ী  অর্থ পাচার করে বিদেশে বাড়ি করছেন সাংবাদিকের এমন প্রশ্নে অর্থমন্ত্রী পাল্টা প্রশ্ন ছুড়ে দিয়ে বলেন, আপনি অর্থমন্ত্রী হলে কি করতেন? মামলা করা ছাড়া আমাদের আর কি করার আছে?
জিএফআই সম্পর্কে বলেন, তাদের কাজ হলো এসব বের করা। এ সমস্ত তথ্য আমাদের কাছে না দিয়ে পত্রিকায় দিয়ে কি লাভ। তারা আমাকে লিখতে পারে, সরকারকে লিখতে পারে। তারা কোথা থেকে এসব তথ্য পেয়েছে আগে আমাদেরকে জানাক। তারপর আমরা বিবেচনা করবো। টাকা যদি চলে যায়, তাহলে অর্থ মন্ত্রণালয়ের টাকাই তো যাবে। আমাদের কাছে যেসব তথ্য আসে সেগুলো আমরা পাঠাই। কারো অপরাধ আমাদের সামনে আসলে দুদক সেগুলো তদন্ত করে, কাউকে জেলে পাঠায়। মামলা করা ছাড়া আমাদের আর কি করার সুযোগ আছে। আমরা যেসব পদক্ষেপ নিচ্ছি এর বাইরে আর কি করার আছে।'
অর্থমন্ত্রী আরো বলেন, টাকার অংক বেশি না কম। সেটি আমার কাছে অর্থহীন। তারা আমাদেরকে কিছু জানায়নি। তাদের কাছে পাচারের কোনো তথ্য থাকলে সেটি যথাযথ চ্যানেলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে জানাতে হবে। এক আব্দুল হাই বাচ্চুকে দিয়ে বিবেচনা করলে হবে না। দুদক তার বিরুদ্ধে তথ্য প্রমাণ পেলে অবশ্যই ব্যবস্থা নেবে। যেই হোক ব্যবস্থা নেয়া হবে।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop