অন্যান্য সময় দুই বছর গাছের যত্ন করে যা পেলেন কেলি

০৪-০৩-২০২০, ১৫:০৪

সময় সংবাদ

fb tw
দুই বছর গাছের যত্ন করে যা পেলেন কেলি
এই পৃথিবীতে এমন কিছু মানুষ আছেন যাদের কারো প্রেম গাছ নিয়ে, কারো প্রেম প্রাণী নিয়ে। আবার কারো প্রেম মানুষের প্রতি। প্রেম মূলত একটি শাশ্বত ব্যাপার। এক গাছপ্রেমী নারী বাজার থেকে একটি গাছ কিনে এনে বাসায় সেটির যত্ন করতে থাকে। একদিন দুদিন নয় টানা ২ বছর পরিচর্যা করে যা যানলেন তা রীতিমত তাকে হতাশ করেছেন।
মার্কিন যুক্তরাষ্ট্রে বসবাস করা কেলি উইলকস নামের ঐ নারী ছোট্ট গাছটিকে অনেক পরিচর্যা করতেন। গাছটি বেশ ঝকঝকে চেহারারই ছিল। কিন্তু দু'বছর পেরিয়ে যাওয়ার পর অবশেষে কেলির কাছে উদ্ঘাটিত হল আসল সত্য। তিনি জানতে পারলেন, গাছটি আসলে প্লাস্টিকের তৈরি!
তিনি ফেসবুকে সমস্ত গটনার কথা জানিয়েছেন। তিনি জানান, দু'বছর ধরে গাছটি তাঁর কাছে ছিল। গাছটির জন্য তিনি গর্বিত ছিলেন। ঝকঝকে সবুজ নিখুঁত গাছটিকে তিনি রান্নাঘরের জানলায় রেখে দিয়েছিলেন। রোজই জল দিতেন গাছটিকে। অন্য কেউ জল দিলেও তিনি রেগে যেতেন। কিন্তু এরপর গাছটিকে অন্য টবে লাগাতে যেতেই তিনি বুঝতে পারেন, গাছটি নকল! প্লাস্টিকের তৈরি।
কেলি জানাচ্ছেন, তিনি গাছটিকে খুবই ভালবাসতেন। নিয়ম করে পরিষ্কার করতেন গাছের পাতাগুলি। কিন্তু শেষ পর্যন্ত জানা গিয়েছে, গাছটি প্লাস্টিকের। গাছটিকে টবের বাইরে আনতেই দেখা যায়, সেটি থার্মোকলের সঙ্গে লাগানো। এর উপরে ছিল বালি। কেলির মনে হচ্ছে, দু'বছর তিনি একটি মিথ্যের সঙ্গে বাস করেছেন।
পোস্টের তলায় অনেকেই নানা রকম কমেন্ট করেছেন। একজন জানিয়েছেন, কেলির মতো অভিজ্ঞতা অনেকেরই হয়। আর একজন লেখেন, তিনি অফিসে এমন গাছ লাগিয়েছেন, যা দেখে বাকিরা চমৎকৃত। কিন্তু তিনি আসলে প্লাস্টিকের গাছই লাগিয়েছেন।
আমাদের কেলিকে পরামর্শ, তিনি যেন তাড়াতাড়ি নিজের জন্য একটি সত্যিকারের গাছ নিয়ে আসেন। তাহলে আর নিরাশা থাকবে না।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop